BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাবুলে ফিদায়েঁ বিস্ফোরণে মৃত অন্তত ৪০

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 30, 2016 5:22 pm|    Updated: June 30, 2016 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানি হানায় রক্তাক্ত আফগানিস্তান। দুই তালিবানি জঙ্গির ফিদায়েঁ হামলায় কাবুলে অন্তত ৪০ জন পুলিশকর্মীর মৃত্যু হল বৃহস্পতিবার। আহত ১০০-রও বেশি পুলিশ ও নিরাপত্তারক্ষী। কাবুলের পশ্চিমে শহরতলিতে সদ্য পুলিশের চাকরি পাওয়া ক্যাডারদের নিয়ে যাচ্ছিল একটি বাস। সেই বাসে বিস্ফোরন ঘটায় জঙ্গিরা।

কাবুল প্রশাসন সূত্রে খবর, ওয়ারদাক প্রদেশ থেকে তিন বাস বোঝাই পুলিশকর্মী কাবুলের দিকে যাচ্ছিলেন। তিনটি বাসই জঙ্গিদের টার্গেট ছিল। দুই তালিবানি জঙ্গিও এই হামলায় মারা গিয়েছে। তালিবানদের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ দাবি করেছে, প্রথম হামলাটি করা হয়েছিল পুলিশ বোঝাই বাসে। বিস্ফোরণের পর ঘটনাস্থলে নিরাপত্তারক্ষীদের গাড়ি এসে পৌঁছলে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটানো হয়।

আর মাত্র এক সপ্তাহ পর পোল্যান্ডের ওয়ারশতে ন্যাটো সামিট রয়েছে। যেখানে তাবড় তাবড় রাষ্ট্রনেতারা কাবুল সরকারের প্রতি সমর্থন বহাল বা প্রত্যাখ্যানের বিষয়ে আলোচনা করবেন। তার আগে এই বিস্ফোরণ প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। গতমাসে মার্কিন ড্রোন হামলায় তালিবান নেতা মোল্লা আখতার মনসুরের মৃত্যুর পর এখন তাদের নেতৃত্ব দিচ্ছে নয়া নেতা মোল্লা হায়বাতুল্লাহ আখুন্দজাদা। পশ্চিমী সরকারের বিরুদ্ধে তাদের জেহাদ জারি থাকবে বলে সাফ জানিয়ে দিয়েছে তালিবানরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement