৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০১৬: ভাঙা আর গড়ার নেপথ্য কাহিনি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 30, 2016 4:43 pm|    Updated: December 31, 2016 2:57 pm

Top Most Weddings And Break Ups Of 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিবাহ থাকলে বিভ্রাট থাকবেই! যদি তা ছোটখাটো মাপের হয়, তবে তাকে বলা হয় দাম্পত্য কলহ। অশান্তি বেড়ে গেলে, দুজনের পথ দুদিকে বেঁকে গেলেই তখন তা চেহারা নেয় বিভ্রাটের।
এছাড়া আরও একভাবে দেখা যেতে পারে বিবাহ ও বিভ্রাট শব্দদুটিকে। বিশেষভাবে বহন করা যদি বিবাহ হয়, তবে এরকম এক সৌহার্দ্য বহনের নজিরও চোখে পড়বে চলতি বছরে। সেই দিক থেকে দেখলে পেশাদার সম্পর্কের ভাঙনও বিভ্রাট! গোটা ২০১৬ জুড়েই এরকম বিবাহ ও বিভ্রাটের ঘটনা অজস্র। বছর শেষের মুখে এসে একবার তাকানো যাক সেদিকে। শুরুটা হোক আনন্দ সংবাদ অর্থাৎ বিবাহ দিয়েই!

সিপিএম আর কংগ্রেস:

rahul-gandhi-buddhadeb-bhatবছর পাঁচেক আগে তৃণমূলের সঙ্গে জোট বেঁধে সিপিএমকে পরাজয়ের মুখ দেখিয়েছিল কংগ্রেস। আর চলতি বছরের বিধানসভা নির্বাচনে তৃণমূলকে পরাস্ত করার জন্য সেই সিপিএমের সঙ্গেই জোট বাঁধল কংগ্রেস। নানা দলীয় স্তরে এই নিয়ে তুমুল আপত্তি আর ক্ষোভের বন্যা বয়ে যায় ঠিকই! কিন্তু যারা কাছে আসতে চাইছে, তারা আর কবেই বা তোয়াক্কা করেছে অন্যের মতামতের!

পারভিন দুসাঞ্জ আর কবীর বেদি:

17kabir-bedi-parveen-dusan4জাঁকজমকে না হলেও ২০১৬-র সবচেয়ে আলোচিত এবং সমালোচিত বিয়ের মধ্যে নাম উঠে আসবে কবীর বেদি আর পারভিন দুসাঞ্জের। ৭০তম জন্মদিনে, নিজের আলিবাগের বাড়িতে চতুর্থবার বিয়ে করেন কবীর বেদি। এবারের স্ত্রী পারভিন দুসাঞ্জ তাঁর চেয়ে ২৯ বছরের ছোট। জন্মদিন বলে ডেকে এনে অতিথিদের বিয়ের খবর দিয়ে চমকে দেন বর্ষীয়ান অভিনেতা।

আসিন থোট্টুমল আর রাহুল শর্মা:

asru1মাইক্রোম্যাক্সের মালিক রাহুল শর্মাকে আসিন থোট্টুমল আঁচলে বেঁধে ফেললেন ১৯ জানুয়ারি। একই দিনে একবার খ্রিস্টান মতে, আরেকবার হিন্দু মতে বিয়ে সেরেছেন তাঁরা। বিয়েতে আমন্ত্রিত ছিল কেবল পরিবার আর ঘনিষ্ঠ বন্ধুরাই। পরে ২৩ জানুয়ারি প্রীতিভোজ দিয়ে সবাইকে খুশি করে দেন দম্পতি।

বিপাশা বসু আর করণ সিং গ্রোভার:

3bipasha-karanmarriage৩০ এপ্রিল বেশ কয়েক বছর প্রেম করার পর অবশেষে করণ সিং গ্রোভারকে বিয়ে করে নিলেন বিপাশা বসু। আরও আগেই করতেন, নেহাত করণের বিবাহবিচ্ছেদটা আটকে ছিল তাই! বেশ জাংকজমক করেই বিয়ে সেরে সবাইকে চমকে দেন বিপাশা। এমন কেউ ছিলেন না বলিউডে যিনি তাঁদের বিয়েতে যাননি!

সাবা বেগ আর ইরফান পাঠান:

thumb_020816071527মিডিয়ার হইচইয়ের ভয়েই সম্ভবত ৪ ফেব্রুয়ারি মক্কার পবিত্র শহরে খুব ছিমছাম ভাবে বিয়ে সেরে ফেল এই ভারতীয় ক্রিকেট খেলোয়াড়। বেগম সাবা জেদ্দার মেয়ে। বিয়ে সেরে জেদ্দাতেই প্রীতিভোজ মিটিয়ে ভারতে ফেরেন ইরফান।

প্রীতি জিন্টা আর জেড গুডএনাফ:

1_090116062550প্রথমে কিছুতেই স্বীকার করতে চাইছিলেন না। অবশেষে জানাজানি হয়েই যায় যে প্রীতি জিন্টা লস অ্যাঞ্জেলসে দীর্ঘদিনের বয়ফ্রেন্ড জেন গুডএনাফের সঙ্গে বিয়েটা সেরে ফেলেছেন। সেখান থেকে ফিরে মুম্বইতে প্রীতিভোজের আয়োজন করেন তাঁরা।

ঊর্মিলা মাতন্ডকর আর মীর মহসিন আখতার:

vck7uuiমণীশ মালহোত্রার ভাইঝির বিয়েতে দেখা হয়েছিল দুজনের। ঊর্মিলাকে দেখেই প্রেমে পড়ে যান কাশ্মীরের বিজনেসম্যান মীর মহসিন আখতার। প্রথমটায় নায়িকা রাজি ছিলেন না। দীর্ঘ এক বছর ধরে চেষ্টা-চরিত্র করে তবে তাঁর মন পাওয়া যায়। তারপরে ৩ মার্চ বিয়ে সেরে নিতে আর কত সময় লাগে!

শ্বেতা আর মোহিত শর্মা:

3_1458103709৮ মার্চ দিল্লির এক পাঁচতারায় পুরনো বান্ধবী শ্বেতাকে বিয়ে করেন ভারতীয় ক্রিকেটার মোহিত শর্মা। প্রীতিভোজের আয়োজন ছিমছাম হলেও ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের উপস্থিতিই জমকালো করে তুলেছিল অনুষ্ঠানকে।

রিভাবা সোলাঙ্কি আর রবীন্দ্র জাডেজা:

jadeeja-marriage১৭ এপ্রিল রাজকোটে এক ঘরোয়া অনুষ্ঠানে ফিয়াসেঁ রিভাবা সোলাঙ্কিকে বিয়ে করেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাডেজা। বিয়েটা ছিমছাম হলেও প্রীতিভোজের জাঁকজমক ছিল কিছু বেশিই! এমনকী বাজির বদলে গুলি পর্যন্ত চলেছিল বরযাত্রীদের উল্লাসে যা পরে বিতর্কের চেহারা নেয়!

অমৃতা রাও আর অনমোল:

amrit-rao-and-rj-anmol-weddএই বিয়ের গল্প হুবহু সিনেমার মতো! আরজে অনমোল এক সাক্ষাৎকার নিতে এসেছিলেন নায়িকা অমৃতা রাওয়ের। সেখানেই দুজনে দুজনের প্রেমে পড়ে যান। তারপর ১৫ মে খুবই ঘরোয়া এক অনুষ্ঠানে বিয়ে সেরে নেন তাঁরা।

রচনা শর্মা আর বাবুল সুপ্রিয়:

babul-rachna1৯ আগস্ট দিল্লিতে এক ছিমছাম অনুষ্ঠানের মাধ্যমে দ্বিতীয়বার বিয়ে করেন বাবুল সুপ্রিয়। স্ত্রীর নাম রচনা শর্মা। প্রথম স্ত্রী রিয়ার সঙ্গে বিবাহবিচ্ছেদের পর ফের বিয়ের পিঁড়িতে বসলেন বাবুল সুপ্রিয়।

গুরবসন্ত কৌর আর যুবরাজ সিং:

_3063e2d2-bca3-11e6-a898-39অনেক কানাকানির পরে পুরনো বান্ধবী হেজেল কিচকে ৩০ নভেম্বর বিয়ে করে নেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। প্রথমে গুরুদ্বারে ছিমছাম বিয়ে, তার পরে হুল্লোড়ের অনুষ্ঠান- বাদ যায়নি কিছুই! আর হ্যাঁ, বিয়ের পরে বদলে গিয়ে হেজেলের নাম হয় গুরবসন্ত কৌর!

শ্রাবন্তী আর কৃষান:

master
বিয়ে না হলেও জৌলুস কিছু কম ছিল না। পরিচালক রাজীবের সঙ্গে বিবাহবিচ্ছেদের পরে সুপারমডেল কৃষান ব্রজর সঙ্গে এই বছরেই বাগদান ও রেজিস্ট্রি সেরে ফেলেন শ্রাবন্তী। সামনের বছর আনুষ্ঠানিক বিয়ের সানাই বাজল বলে!

এবারে আসা যাক বিভ্রাটের কথায়। হাই প্রোফাইল সম্পর্ক বিচ্ছেদও এবছর কিছু কম দেখাল না!

সানিয়া মির্জা আর মার্টিনা হিঙ্গিস:

sania-hingis_web
রিও ওলিম্পিকের মাঝেই যুক্তরাষ্ট্র ওপেনের মহিলা ডাবলসের তালিকা প্রকাশিত হয়েছিল৷ আর তখনই স্যান্টিনা জুটির ভাঙনের কথা প্রকাশ্যে আসে৷ এই নিয়ে বিস্তর জল্পনার পরে হিঙ্গিস জানিয়েছিলেন, কোর্টের বাইরের কোনও কারণ নয়, চলতি মরশুমে ব্যর্থতার কারণেই আলাদা হয়ে গেলেন তাঁরা৷

ক্যাটরিনা কাইফ আর রণবীর কাপুর:

ranbir-kapoor-and-katrina-k
দীপিকা পাড়ুকোনের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পরে অনেক দিন চুপচাপ বসে ছিলেন রণবীর কাপুর। অবশেষে তিনি একা থেকে দোকা হলেন ক্যাটরিনা কাইফের সঙ্গে। কিন্তু সে সম্পর্কও টিকল না! অভিযোগের আঙুল উঠেছে এক্ষেত্রে নায়কের বহুগামিতার দিকে! ক্যাটরিনার সঙ্গে সম্পর্কে থাকার সময়েও যে তিনি ঘোরাফেরা করতেন ডেটিং সাইটে!

অধুনা ভাবানি আর ফারহান আখতার:

fah1_1453378502_725x725
দীর্ঘ ১৬ বছরের দাম্পত্য শেষ নিশ্বাস ফেলল ২০১৬-য় এসে। এক্ষেত্রেও অভিযোগের তির পুরুষটির দিকেই। গুজব- অদিতি রাও হায়দারির জন্য অধুনার সঙ্গে বিয়েটা ভাঙলেন ফারহান আখতার!

মালাইকা অরোরা খান আর আরবাজ খান:

660180
এই দম্পতির বিবাহবিচ্ছেদের খবরও বেশ শোরগোল ফেলেছে এই বছরে। দীর্ঘ ১৭ বছরের দাম্পত্য ভাঙলে তেমনটাই তো হওয়ার কথা। অভিযোগ- মালাইকা মন দিয়েছিলেন অর্জুন কাপুরকে। অন্য দিকে আরবাজেরও সম্পর্ক ছিল এক গোয়ানিবাসিনী সুন্দরীর সঙ্গে। ফলে সম্পর্ক ভাঙলই!

অনুষ্কা শর্মা আর বিরাট কোহলি:

dc-cover-s7ocd70gsqmout9rl2
বছরের শুরুর দিকে জোর গুজব- সম্পর্ক ভেঙে গিয়েছে অনুষ্কা শর্মা আর বিরাট কোহলির! পরে দেখা গেল ব্যাপারটা গুজব নয়, সত্যি খবর! নানা মনোমালিন্য নিয়ে বছরের অনেকটাই দূরে দূরে ছিলেন বিরুষ্কা। পরে অবশ্য সমস্যা মিটিয়ে পরস্পরের কাছে ফিরেছেন তাঁরা। শোনা যাচ্ছে, ২০১৭-র পয়লা জানুয়ারি বাগদানও সেরে ফেলছেন তাঁরা!

নন্দিতা আর ওম পুরি:

om_nandita_puri
এক্ষেত্রে ভেঙেছে দীর্ঘ দীর্ঘ ২৬ বছরের দাম্পত্য। নন্দিতা কথায়- তাঁদের সংবেদনশীলতা পরস্পরের ক্ষেত্রে আর কিছুই অবশিষ্ট ছিল না! ফলে ভাঙন অনিবার্য হয়ে দাঁড়াল!

অঙ্কিতা লোখান্ডে আর সুশান্ত সিং রাজপুত:

ankita-sushant
কৃতী সাননের জন্য পুরনো বান্ধবী অঙ্কিতা লোখান্ডেকে ছাড়লেন সুশান্ত সিং রাজপুত! মহেন্দ্র সিং ধোনি দুজনের মিলমিশ রিয়েছিলেন বটে, কিন্তু তা এক মাসও টিকল না! সুশান্ত ফিরে গেলেন কৃতীর কাছেই!

অ্যাঞ্জেলিনা জোলি আর ব্র্যাড পিট:

ss-120921-angelina-jolie-br
সন্তানদের সঙ্গে দুর্ব্যবহার আর অতিরিক্ত নেশার জন্য ব্র্যাড পিটের কাছ থেকে আলাদা হয়ে গেলেন অ্যাঞ্জেলিনা জোলি। দুনিয়া আঁতকে উঠল ঠিকই, কিন্তু তাঁদের মধ্যে বনিবনার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না!

ভিক্টোরিয়া আর ডেভিড বেকহ্যাম:

prod-victoria-and-david-bec
একসময় আদর্শ জুটি হিসেবে সবাই তাঁদের উদাহরণ দিতেন। কিন্তু সেই আদর্শ সম্পর্কও ভাঙনের মুখে এসে দাঁড়াল চলতি বছরে। দুজনে ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন আলাদা থাকা। খুব তাড়াতাড়িই আইনি পথে আলাদা হয়ে যাবেন বলে খবর!

শ্বেতা রোহিরা আর পুলকিত সম্রাট:

pulkit
পুরনো বান্ধবী ও স্ত্রী শ্বেতা রোহিরাকে চলতি বছরে ছেড়ে দিলেন পুলকিত সম্রাট। শোনা যাচ্ছে, বলিউডের এই নায়কের সম্পর্ক ভাঙার নেপথ্যে রয়েছেন ইয়ামি গৌতম! তাঁর জন্যই এত দিনের সম্পর্কে দাঁড়ি পড়ল!

আমাল আর জর্জ ক্লুনি:

clooney-wedding-2-_3055467k
বয়সে অনেকটাই ছোট আইনজীবী আমাল আলামউদ্দিন বেশ সুখেই ছিলেন হলিউডের ডাকসাইটে অভিনেতা জর্জ ক্লুনির সঙ্গে। কিন্তু এ বছরে তাঁদের সম্পর্কে ভাঙন ধরল। শোনা যাচ্ছে, বিবাহবিচ্ছেদের কাগজপত্রও জমা পড়ে গিয়েছে আইনজীবীর দপ্তরে।

মিমি চক্রবর্তী আর রাজ চক্রবর্তী:

untitled
টলিপাড়ায় যে দিন থেকে পা রেখেছিলেন নায়িকা, সে দিন থেকেই জোর গুজব- তিনি আর রাজ চক্রবর্তী না কি বিবাহিত! সেটা সত্যি হোক বা না হোক- তাঁদের চলতি বছরে দীর্ঘ দিনের সম্পর্ক ভাঙার খবরটা সত্যি! শোনা যাচ্ছে, এই ভাঙনের মাঝখানে রয়েছেন নায়িকা শুভশ্রী গঙ্গোপাধ্যায়!

জেনিফার উইনজেট আর করণ সিং গ্রোভার:

166598-karan-singh-grover-a
করণ সিং গ্রোভারই এই বছরে একমাত্র ব্যক্তি যাঁর এক সম্পর্ক শেষ হয়ে আরেকটা সম্পর্ক শুরু হয়েছে এই বছরে। দ্বিতীয় স্ত্রী, ছোটপর্দার অভিনেত্রী জেনিফার উইনজেটকে ডিভোর্স দিয়ে নায়িকা বিপাশা বসুকে বিয়ে করলেন তিনি!

আরও পড়ুন: ২০১৬: হিটের ছবি, ছবির হিট

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে