Advertisement
Advertisement
WB Weather Update

জামাইষষ্ঠীতেও পুড়ছে বাংলা! কবে দেখা মিলবে বৃষ্টির?

কী বলছে হাওয়া অফিস?

WB Weather Update: Met department predicts rain in next 48 hours
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 12, 2024 9:43 am
  • Updated:June 12, 2024 9:43 am

নিরুফা খাতুন: জামাইষষ্ঠী মানেই বিশাল খাওয়া-দাওয়া। ফলে আবহাওয়া মনোরম হলে দ্বিগুণ হয়ে যায় আনন্দ। কিন্তু এবছরও জামাইষষ্ঠীতে আমজনতার জন্য সুখবর দিতে পারল না হাওয়া অফিস। আজও পুড়ছে দক্ষিণবঙ্গ। তবে উত্তরবঙ্গে সম্ভাবনা রয়েছে বৃষ্টির। চরম তাপপ্রবাহের সর্তকতা পশ্চিম ভারত থেকে পূর্ব ভারত পর্যন্ত বিভিন্ন রাজ্যে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের পশ্চিমে দাবদাহের পরিস্থিতি। দিনভর বাকি জেলায় চরমে থাকবে অস্বস্তি। গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে থাকবে তিলোত্তমায়ও। প্যাচপ্যাচে গরমে নাজেহাল হতে হবে আমজনতাকে। শুক্রবার থেকে কলকাতার আবহাওয়ার পরিবর্তন হবে। পশ্চিমের তিন জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। আরও পাঁচ জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি। বৃহস্পতিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। ভারী থেকে অতিভারী বৃষ্টিতে উত্তরবঙ্গে দুর্যোগের পরিস্থিতি। সিকিম এবং উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টিতে নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। ধস নামতে পারে পার্বত্য এলাকায়। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা প্রবল বৃষ্টি উত্তরবঙ্গ সিকিম ভুটান এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

Advertisement

[আরও পড়ুন: দাদাগিরি করছে দেব! রেস্তরাঁ কাণ্ডে সোহমের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মদন]

উল্লেখ্য, আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা থেকে ২.৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২.১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৩ থেকে ৮৫ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ৩০ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Advertisement

[আরও পড়ুন: DA নিয়ে বড় ঘোষণা রাজ্যের, জামাইষষ্ঠীর আগেই সরকারি কর্মচারীদের জন্য সুখবর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ