১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মায়াবতীর উলটো পথে হেঁটে ভোটের ময়দানে অখিলেশ, লড়বেন বাবার কেন্দ্রে

Published by: Sulaya Singha |    Posted: March 24, 2019 4:00 pm|    Updated: March 24, 2019 4:02 pm

Samajbadi Party chief Akhilesh Yadav will contest from Azamgarh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবার জুতোতেই পা গলালেন ছেলে। জল্পনার অবসান ঘটিয়ে সমাজবাদী পার্টির তরফে জানিয়ে দেওয়া হল, ভোটে লড়বেন অখিলেশ যাদব। উত্তরপ্রদেশে আজমগড় থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন অখিলেশ।

দিন কয়েক আগে বিএসপি নেত্রী মায়াবতী জানিয়েছিলেন, এবারের লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন না। তারপরেই সমাজবাদী পার্টির তরফে অখিলেশের নির্বাচনে দাঁড়ানোর কথা ঘোষণা করা হল। ২০০৯ লোকসভা ভোটে কনৌজ থেকে জিতে তৃতীয়বার সাংসদ হয়েছিলেন মুলায়মপুত্র। ২০১২ সালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার পর ওই আসনটি থেকে সরে দাঁড়ান তিনি। সেখানে জিতে সাংসদ হন অখিলেশ-পত্নী ডিম্পল যাদব। এদিকে এই প্রথমবার পূর্ব উত্তরপ্রদেশ থেকে ভোটে প্রতিদ্বন্দ্বিতায় নামছেন অখিলেশ। যা বিশেষ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: দশ বছরে রাহুলের সম্পত্তি ৫৫ লক্ষ থেকে ৯ কোটি! কটাক্ষ বিজেপির]

সপা সূত্রে খবর, আজমগড় তুলনামূলক নিরাপদ আসন। কারণ বর্তমানে এই আসনের সাংসদ মুলায়ম সিং যাদব। যিনি এবার মইনপুরি থেকে লড়বেন। এই মইনপুরী আসনটি যাদব পরিবারের শক্ত ঘাঁটি। পাশাপাশি এখানে মুসলিম ও যাদব ভোটারের পাল্লাই ভারী। যা সপার ভোটব্যাংকের সবচেয়ে বড় অস্ত্র। ২০১৪ লোকসভা ভোটে যখন দেশজুড়ে বিজেপির ঝড় উঠেছিল, তখনও এই আসন থেকে বড় ব্যবধানে জিতেছিলেন মুলায়ম। তাই বাবার মতো ছেলেরও এই কেন্দ্রে জয় একপ্রকার নিশ্চিত বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

সপার ঘোষিত প্রার্থী তালিকায় নাম রয়েছে তাঁর তুতো ভাই ধর্মেন্দ্র যাদব ও অক্ষয় যাদবেরও। বাদায়ুন থেকে লড়বেন ধর্মেন্দ্র। যেখান থেকে তিনবার জয়ী হয়েছেন তিনি। অন্যদিকে গত লোকসভা ভোটে ফিরোজাবাদ কেন্দ্র থেকে জেতার পর ফের এখান থেকেই লড়তে চলেছেন অক্ষয়। দলের বর্ষীয়ান নেতাদের অনেককেই টিকিট দিচ্ছে সমাজবাদী পার্টি। তাদের মধ্যে সবচেয়ে পরিচিত নাম আজম খান। তাৎপর্যপূর্ণভাবে, প্রার্থী তালিকায় নাম থাকলেও দলের তারকা প্রচারকদের মধ্যে নাম নেই মুলায়মের। 

[আরও পড়ুন: বিরোধীদের দাবি উড়িয়ে রাজ্যে ৩০% স্পর্শকাতর বুথে সিলমোহর কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে