BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাহিনী থাকবে বুথে, খেলা হবে মাঠে’, ভাঙড়ের তৃণমূল নেতার মন্তব্যে জোর বিতর্ক

Published by: Sucheta Sengupta |    Posted: February 21, 2021 3:39 pm|    Updated: February 21, 2021 4:23 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ‘খেলা হবে’ স্লোগান বিপুল জনপ্রিয়। এই দুই শব্দকে বিভিন্ন রাজনৈতিক দল নিজেদের মতো করে ব্যবহার করছে। এবার ‘খেলা হবে’ স্লোগান নতুন করে ব্যবহার করলেন ভাঙড়ের তৃণমূল (TMC) নেতা, আরাবুল ঘনিষ্ঠ মোদাস্সের হোসেন। শনিবার ভাঙড়ে (Bhangar)কেন্দ্রীয় বাহিনীকে ঢুকতে দেখে তাঁর সরস মন্তব্য, ”বাহিনী থাকবে বুথে, ক্যাম্পে। আর মাঠে খেলবে আমাদের ছেলেরা।” বোঝাই গেল, তিনি কী বলতে চাইলেন। আপাতত ভাঙড়ের ভোগালি ২ নং পঞ্চায়েত সমিতির সদস্যের এই মন্তব্য ঘিরে সরগরম রাজ্য রাজনীতির অন্দরমহল।

রাজ্যে ভোট ঘোষণার আগেই এসে পড়েছে কেন্দ্রীয় বাহিনী (Central Force)। শনিবার বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার অন্যতম উত্তেজনাপ্রবণ এলাকা ভাঙড়ে শুরু হয়েছে বাহিনীর রুটমার্চ। এসব দেখেই কর্মী, সমর্থকদের তাতিয়ে তুলতে মাঠে নেমে ভোকাল টনিক দিতে শুরু করলেন ভাঙড়ের ভোগালি ২ নং পঞ্চায়েত সমিতির সদস্য মোদাস্সের হোসেন। শনিবার তিনি বলেন, ”কেন্দ্রীয় বাহিনী যতই আসুক, তারা থাকবে বুথে, ক্যাম্পে। খেলা হবে বাইরে। মাঠে থাকবে আমাদের ছেলেরা।” তিনি এও বলেন, ”এবার বিরোধীশূন্য ভোট হবে। তৃণমূল ছাড়া কেউ কোনও ভোটই পাবে না। তৃণমূলই বুথে ভোট করাবে।” প্রসঙ্গত, মোদাস্সের এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন। তবে এবার ভোটের আগে ‘খেলা হবে’ স্লোগানের যে ব্যাখ্যা তিনি দিলেন, তা রীতিমতো চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

[আরও পড়ুন: পুরনো আক্রোশের জেরে প্রৌঢ়কে পিটিয়ে খুন! চাঞ্চল্য মুর্শিদাবাদে]

তবে মোদাস্সেরের এই মন্তব্যে তেমন বিতর্ক দেখছে না তৃণমূল। এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য, ”আমরা মানুষের ১০০% ভোট চাই। ভোটের সময় তাই কর্মীদের চাঙ্গা করতে নেতারা নানা ধরনের কথা বলে থাকেন। কিন্তু উনি যেভাবে কথাটা বলেছেন সেভাবে না বলে একটু সংযতভাবেও বলতে পারতেন। তবে এটা ভাবার কোনও কারণ নেই যে মানুষ ভোট দেবে না। এই ভাবনাটা তৎকাল বিজেপির। এটা একেবারে ঠিক নয়। মানুষ আমাদেরই ভোট দেবেন।”

[আরও পড়ুন: পেট্রাপোলে ভাষাদিবসের অনুষ্ঠান মঞ্চে নেই মোদির ছবি, তৃণমূলের বিরুদ্ধে সরব বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement