BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পেট্রাপোলে ভাষাদিবসের অনুষ্ঠান মঞ্চে নেই মোদির ছবি, তৃণমূলের বিরুদ্ধে সরব বিজেপি

Published by: Tiyasha Sarkar |    Posted: February 21, 2021 2:55 pm|    Updated: February 21, 2021 4:29 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: পেট্রাপোলে আয়োজিত আন্তর্জাতিক ভাষাদিবসের (International Mother Language Day) অনুষ্ঠানে লাগল রাজনীতির রং। দুই দেশের বিশেষ এই অনুষ্ঠানের মঞ্চে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকলেও, প্রধানমন্ত্রীর কোনও ছবি ছিল না। বিজেপির (BJP) অভিযোগ, অপমান করা হয়েছে মোদিকে। 

রবিবার দুপুরে সাংবাদিক বৈঠক করেন বনগাঁ বিজেপির সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল। তিনি বলেন, “দু’দেশের যৌথ অনুষ্ঠান মঞ্চে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কোনও ছবি সেখানে রাখা হয়নি। তবে মুখ্যমন্ত্রীর ছবি ছিল। ভাষা অনুষ্ঠানের তোরণ গুলির ক্ষেত্রেও একই চিত্র।” তাঁর কথায়, “বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি নিয়ে আপত্তি নেই। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রীর ছবি না রেখে মোদিজির পাশাপাশি দেশের মানুষকে অপমান করল তৃণমূল পরিচালিত অনুষ্ঠান কমিটি।” বিজেপির অভিযোগ, এদিনের অনুষ্ঠানে বিজেপির কাউকে প্রবেশের অনুমতিও দেওয়া হয়নি। যদিও অভিযোগ মানতে নারাজ শাসকদল।

[আরও পড়ুন: জেলায় বাম-কংগ্রেস-ISF জোট জটিলতা আরও প্রকট, বাড়ছে বামেদের শরিকি দ্বন্দ্বও]

রবিবার পেট্রাপোলের অনুষ্ঠানে ভাষা শহিদদের সম্মান জানানো হয়। বাংলাদেশের প্রতিবন্ধীদের নিয়ে ভারতের অনুষ্ঠান আসেন ওই দেশের মন্ত্রী স্বপন ভট্টাচার্য। ছিলেন বনগাঁ পুরসভার প্রশাসক শংকর আঢ্য, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের মেন্টর গোপাল শেঠ ও ভারতীয় কবি-সাহিত্যিকেরা। মঞ্চে চলে সংগীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান। এদিনের অনুষ্ঠানে প্রত্যেকে দু’দেশের মৈত্রীর কথা বলেন।

[আরও পড়ুন: সিপিএম কার্যালয়ে এবিভিপির পোস্টার, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ বাম কর্মী, সমর্থকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement