১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রচারে বেরিয়ে আক্রান্ত নারায়ণগড়ের তৃণমূল প্রার্থী, গাড়ি ভাঙচুরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

Published by: Sucheta Sengupta |    Posted: March 19, 2021 11:27 am|    Updated: March 19, 2021 11:29 am

WB Assembly election: TMC candidate from Narayangarh, West Midnapore attacked, car vandalised |Sangbad Pratidin

অংশুপ্রতিম পাল, খড়গপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার পরই পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হলেন তৃণমূল (TMC) প্রার্থী। নারায়ণগড় (Narayangarh)বিধানসভা কেন্দ্রের প্রার্থী সূর্যকান্ত অট্টর গাড়ির উপর হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে প্রায় দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা থানার রামাগ্রামে। অন্যদিকে, শুক্রবার সকাল থেকেই ফের রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে নন্দীগ্রামের ভেকুটিয়া এলাকা। সন্দেহের বশে দুই যুবককে মারধরের অভিযোগ ওঠে। এদিনই পূর্ব মেদিনীপুরের তিন জায়গায় সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই এ ধরনের অশান্তির ঘটনা চিন্তা বাড়িয়েছে।

বৃহস্পতিবারই পশ্চিম মেদিনীপুরে নির্বাচনী প্রচারে গিয়ে তিনটি জায়গায় জনসভা করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি (BJP) বিরোধী সুর আরও চড়িয়েছেন তিনি। তারপরই রাতের দিকে আক্রান্ত হয়েছেন নারায়ণগড়ের তৃণমূল প্রার্থী। অভিযোগ, প্রার্থী সূর্যকান্ত অট্ট বিকেল থেকে নারায়ণগড়ের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারে বেরিয়ে ছিলেন। বেলদা থানা এলাকার রামাগ্রামে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন তিনি। প্রচার শেষে ফেরার পথে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা পথ আটকে গাড়ির ওপর হামলা চালায় বলে অভিযোগ। লাঠি দিয়ে গাড়ির কাচও ভেঙে দেওয়া হয়। সঙ্গে প্রার্থীর সমর্থকদের মারধরও করা হয় বলে অভিযোগ। ঘটনায় আহত হন এক তৃণমূল কর্মী। আহত ওই তৃণমূল কর্মীকে বেলদা গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: নজর এবার উত্তরবঙ্গে, আগামী সপ্তাহে ফের রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ]

এই ঘটনায় তৃণমূলের তরফে বিজেপির বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়েছে। অন্যদিকে বিজেপির পালটা অভিযোগ, তৃণমূল কর্মীরা বহিরাগতদের নিয়ে এসে আচমকাই বিজেপি কর্মীদের ওপর হামলা চালায়। মারধর করা হয় অশোক জানা নামে বিজেপির এক পঞ্চায়েত সদস্যকে। তাঁকে গতকাল রাতেই পুলিশ উদ্ধার করে বেলদা গ্রামীণ হাসপাতালে ভরতি করেছে। ঘটনায় এলাকায় উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে পুলিশ সূত্রে খবর।

[আরও পড়ুন: সদ্য প্রকাশিত প্রার্থী তালিকা নিয়েও অসন্তোষ গেরুয়া শিবিরে, জেলায় জেলায় বিক্ষোভ]

অন্যদিকে, নন্দীগ্রামের ভেকুটিয়ায় বৃহস্পতিবার রাত থেকেই অশান্তি ছড়িয়েছে। দুই যুবককে মারধরের অভিযোগে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ অশান্তি সামলাতে গেলে আক্রান্ত হন বলে অভিযোগ। আজ নন্দীগ্রাম এলাকায় বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। তাঁর সভার আগে এ ধরনের অশান্তিতে ফের তপ্ত নন্দীগ্রামের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রের মাটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে