১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানের বালুচিস্তানে বন্দুকবাজের হামলা, মৃত কমপক্ষে ১১

Published by: Soumya Mukherjee |    Posted: January 3, 2021 5:05 pm|    Updated: January 3, 2021 5:47 pm

At least 11 coal miners shot dead in Balochistan's Mach। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বালুচিস্তানে হামলা চালিয়ে কমপক্ষে ১১ জনকে খুন করল অজ্ঞাত পরিচয়ের একদল বন্দুকবাজ। মৃতরা সবাই কয়লাখনিতে শ্রমিকের কাজ করতেন। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে বালুচিস্তানের (Balochistan) মাচ এলাকায়। এই হামলার তীব্র নিন্দা করার পাশাপাশি দোষীদের গ্রেপ্তার করে কড়া শাস্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে শিয়া হাজারে সম্প্রদায়ের ওই শ্রমিকরা অন্য সহকর্মীদের সঙ্গে নিজেদের কাজের জায়গায় যাচ্ছিলেন। আচমকা মাচ (Mach) এলাকায় তাঁদের রাস্তা থেকে অপহরণ করে নির্জন পাহাড়ি জায়গায় নিয়ে যায় একদল বন্দুকবাজ। তারপর খুব কাছ থেকে তাঁদের গুলি করে এলাকা থেকে পালিয়ে যায়। এর ফলে ঘটনাস্থলেই প্রাণ হারান ৬ জন শ্রমিক। আর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বাকি পাঁচ জনের মৃত্যু হয়। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এর দায় স্বীকার করেনি।

[আরও পড়ুন: আগুন নিয়ে খেললে পস্তাতে হবে, ট্রাম্পকে ফের হুমকি ইরানের বিদেশ মন্ত্রীর]

এপ্রসঙ্গে বালুচিস্তানের লেভিস ফোর্সের এক আধিকারিক মোয়াজ্জম আলি জাটোই জানান, রবিবার সকালে এই হামলার কথা শোনার পরেই ওই এলাকায় প্রচুর পুলিশকর্মী ও ফ্রন্টিয়ার ফোর্সের সদস্যদের মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছেন জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরাও। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তাদের সন্ধানে চারিদিকে তল্লাশি চালানো হচ্ছে।

এই ঘটনার খবর পাওয়ার পরেই এর তীব্র নিন্দা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) । রবিবার দুপুরে তিনি টুইট করেন, ‘নিরীহ ওই ১১ জন কয়লাখনি শ্রমিককে খুন করার তীব্র নিন্দা করছি। এই হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে বিচারকের মুখোমুখি আনার জন্য ফ্রন্টিয়ার কর্পসকে সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। মৃতদের পরিবারগুলিকেও বঞ্চিত না করার প্রতিশ্রুতি দিচ্ছে সরকার।’

[আরও পড়ুন: পশ্চিম আফ্রিকার নাইজারে ISIS জঙ্গিদের হামলা, মৃত কমপক্ষে ৭৯]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে