২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভয়াবহ দুর্ঘটনা পাকিস্তানে, যাত্রীবাহী বাস খাদে পড়ে মৃত অন্তত ১৯

Published by: Anwesha Adhikary |    Posted: July 3, 2022 4:03 pm|    Updated: July 3, 2022 4:14 pm

19 died in Pakistan as bus fell in ravine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে (Pakistan) ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ১৯ জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন ১১ জন। রবিবার সকালে প্রায় একশো ফুট গভীর একটি খাদে পড়ে যায় বাসটি। এখনও সেখানে উদ্ধার কাজ চালানো হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। ঘটনায় শোকপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তবে পথ দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে পাকিস্তানে।

জানা গিয়েছে, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে কোয়েটার দিকে যাচ্ছিল বাসটি। মোট ৩০ জন যাত্রী ছিল বাসে। বৃষ্টিভেজা রাস্তায় আচমকাই গতি বাড়িয়ে দেয় চালক। তার ফলেই চাকা পিছলে যায়। সঙ্গে সঙ্গে গভীর খাদের মধ্যে পড়ে যায় বাসটি (Pakistan Bus Accident)। স্থানীয় পুলিশের তরফে জানানো হয়, চাকা পিছলে যাওয়ার ফলেই দুর্ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: জর্জ ফ্লয়েডের স্মৃতি উসকে আমেরিকায় ফের কৃষ্ণাঙ্গ হত্যা! যুবককে লক্ষ্য করে ৬০ রাউন্ড গুলি পুলিশের]

সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। স্থানীয় পুলিশ কমিশনার মেহতাব শাহ জানিয়েছেন, উদ্ধার হওয়া মৃতদেহগুলি শনাক্ত করার কাজ চলছে। জীবিত অবস্থায় যাঁদের উদ্ধার করা হয়েছে, তাঁদের অবস্থা খুবই আশঙ্কাজনক। সেই কারণেই মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ঘটনাস্থলের নিকটবর্তী হাসপাতালে জরুরি ভিত্তিতে দুর্ঘটনায় আহতদের চিকিৎসা করা হচ্ছে।

আহতদের জন্য দ্রুত ও সঠিক চিকিৎসা করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shehbaz Sharif)। ঘটনায় শোকপ্রকাশ করেছেন তিনি। প্রসঙ্গত, মাসখানেক আগেও একইভাবে খাদে বাস পড়ে গিয়ে মৃত্যু হয়েছিল ২২ জনের। সেখানেও বাসচালকের বেপরোয়া গতির ফলেই দুর্ঘটনা ঘটেছিল। বারবার এই ধরনের ঘটনা ঘটলেও হুঁশ ফিরছে না প্রশাসনের। পাহাড়ি রাস্তায় দুর্ঘটনা আটকানোর জন্য কোনও উদ্যোগ নেওয়া হয়নি কর্তৃপক্ষের তরফে। সেই সঙ্গে বাসচালকদের মধ্যেও সচেতনতা বাড়েনি। পাহাড়ি রাস্তায় চলাফেরা করতে কার্যত প্রাণ হাতে করে বাসে উঠছেন সাধারণ মানুষ। 

[আরও পড়ুন: আর্থিক সংকটে জেরবার মেসির দেশ, পরিস্থিতির চাপে ইস্তফা দিলেন আর্জেন্টিনার অর্থমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে