BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকায় প্রাথমিক স্কুলে বন্দুকবাজের হামলা, মৃত ১৯ শিশু-সহ ২১

Published by: Biswadip Dey |    Posted: May 25, 2022 8:33 am|    Updated: May 25, 2022 11:20 am

19 kids among 21 killed in US school shooting। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলা আমেরিকায় (US)। টেক্সাসের (Texas) এক প্রাথমিক স্কুলে আচমকাই হামলা চালাল এক ১৮ বছরের কিশোর। তার ছোঁড়া গুলিতে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রয়েছে ১৯ জন পড়ুয়া! পুলিশের গুলিতে মারা গিয়েছে বন্দুকবাজ কিশোরটিও।

ওই প্রদেশের গভর্নর গ্রেগ অ্যাবট টুইট করে এই খবর জানিয়েছেন। ঠিক কী হয়েছিল? রব এলিমেন্টারি স্কুলে প্রায় ৬০০ পড়ুয়া পড়ে। আচমকাই এক বন্দুকবাজ সেই প্রাথমিক স্কুলে ঢুকে গুলি চালাতে শুরু করে। স্থানীয় সময় দুপুর নাগাত ওই হামলার ঘটনা ঘটে। সংবাদ সংস্থা এপির দাবি, গত এক দশকের মধ্যে আমেরিকায় হওয়া বন্দুকবাজের হামলার মধ্যে অন্যতম ভয়ংকর হামলা এটি। আর টেক্সাসের কোনও স্কুলে হওয়া হামলার ক্ষেত্রে এটিই ভয়ংকরতম।

[আরও পড়ুন: ‘বিশ্বনেতা…’, কোয়াডের রাষ্ট্রনেতাদের মধ্যে প্রথম সারিতে মোদি, নেটদুনিয়ার চর্চায় এই ছবি]

নিহত বন্দুকবাজের নাম সালভাদর রামোস। সে একটি হ্যান্ডগান ও রাইফেল নিয়ে হামলা চালিয়েছিল বলে পুলিশ জানিয়েছে। পরে দুই পুলিশ অফিসারের সঙ্গে গুলির লড়াইয়ে সে মারা যায়। দুই পুলিশ অফিসারের কোনও ক্ষতি হয়নি বলেই জানা যাচ্ছে। হামলায় বহু পড়ুয়া আহত হয়েছে বলেও জানা গিয়েছে। উভালডে মেমোরিয়াল হাসপাতালে তাদের চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে। তবে চিকিৎসাধীনদের মধ্যে কার আঘাত কতটা গুরুতর সেসম্পর্কে কোনও বিশদ বিবরণ হাসপাতাল কর্তৃপক্ষ দেয়নি।

এদিকে পাঁচদিনের দক্ষিণ কোরিয়া ও জাপান সফর সেরে মঙ্গলবারই দেশে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হামলার পরে তিনি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় জানিয়ে দেন ২৮ মে সূর্যাস্ত পর্যন্ত দেশের পতাকা অর্ধনমিত রাখা হবে। দেশে আগ্নেয়াস্ত্র রাখার নিয়মে আরও কড়াকড়ি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: কোয়াড বৈঠক চলাকালীনই জাপানের আকাশসীমায় রাশিয়া-চিনের যুদ্ধবিমান! তুঙ্গে উত্তেজনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে