Advertisement
Advertisement
Kid Shots Father

আমেরিকায় লাগামহীন বন্দুক ব্যবহারের অভিশাপ, ভুলবশত গুলি ছিটকে ২ বছরের শিশুর হাতে খুন বাবা!

২০২১ সালে প্রায় একই রকম ঘটনা ঘটেছিল মার্কিন যুক্তরাষ্ট্রে।

2 year old kid shots his father in USA | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Tiyasha Sarkar
  • Posted:June 7, 2022 11:53 am
  • Updated:June 7, 2022 11:53 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিশুরা হাতের সামনে থাকা সবকিছুকেই খেলনা ভাবে। আর সেই খেলার ছলেই মাঝে মধ্যে ঘটে যায় দুর্ঘটনা। এমনই এক ঘটনা ঘটল আমেরিকার (USA) ফ্লোরিডায়। দু’ বছরের এক শিশু ভুলবশত গুলি করে ফেলে তার নিজের বাবাকেই। আর সেই গুলিতে প্রাণ হারিয়েছেন শিশুটির বাবা। তাঁর বয়স ২৬। 

সপ্তাহখানেক আগে পুলিশ ঘটনাস্থলে পৌছে দেখতে পায়, বাচ্চাটির মা মারি আয়লা তাঁর স্বামীকে সিপিআর ট্রিটমেন্ট দিচ্ছেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর স্বামী রেগি মাবরিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান ছিল ২৬ বছর বয়সি রেগি আত্মহত্যা (Suicide) করেছেন। কিন্তু তাঁদের ভুল ভাঙে রেগির বড় ছেলের কথায়। সে জানায় তার ছোট ভাই ভুলবশত বন্দুকের ট্রিগারে চাপ দিয়ে ফেলেছে। যার ফলেই গুলিবিদ্ধ(Gunshot) হয়েছেন তাদের বাবা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মে মাসের ২৬ তারিখ।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় নোটে বদল আনা হচ্ছে না, ছবি নিয়ে জল্পনা উড়িয়ে জানাল RBI]

কোর্টের বিবৃতি থেকে জানা গিয়েছে, এই পরিবারের মোট সদস্য সংখ্যা পাঁচ জন। বাবা-মা-সহ রয়েছে তাঁদের তিন সন্তান। উল্লেখ্য,  সব থেকে ছোট শিশুটির বয়স মাত্র পাঁচ মাস। ঘটনাটি যেদিন ঘটেছে, সেদিন প্রত্যেকে একই ঘরে ছিল। আগ্নেয়াস্ত্রটি ছিল একটি ব্যাগের মধ্যে। মাটিতে পড়ে থাকা সেই ব্যাগের দিকে খেয়াল ছিল না কারও। ছোট্ট দু’ বছরের শিশুটি হঠাতই এগিয়ে আসে ব্যাগটির দিকে। তখন তার দিকে পিছন ফিরে ভিডিও গেম খেলছিল তার বাবা। ভুলবশত বন্দুকের ট্রিগারে চাপ দিয়ে ফেলে শিশুটি। আর তখনই গুলিবিদ্ধ হন তাদের বাবা রেগি।

Advertisement

আরও জানা গিয়েছে এই দম্পতির বিরুদ্ধে এর আগে সন্তানদের অবহেলা করা বা ড্রাগস নেওয়ার মতো অভিযোগ রয়েছে। তদন্তের দায়িত্বে থাকা অফিসার এই ঘটনার নিন্দা করে বলেছেন বন্দুকের মালিকরা যদি সঠিকভাবে তাদের আগ্নেয়াস্ত্র সুরক্ষিত না রাখে, তাহলে তাদের বাড়িতে এই ধরনের ঘটনা ঘটতেই থাকবে। বর্তমানে এই তিনটি বাচ্চাকেই অভিভাবকহীন হয়েই কাটাতে হবে। কারণ তাদের বাবার মৃত্যুর পাশাপাশি মাকেও কারাবাসের নির্দেশ দিয়েছে আদালত। যদিও মার্কিন মুলুকে এমন ঘটনা নতুন নয়। এর আগেও ২০২১ সালে একই ভাবে দু’ বছরের এক শিশু (Child) মেরে ফেলে তার মা-কে।

[আরও পড়ুন: ভরসন্ধেয় ভবানীপুরে জোড়া খুন, বাড়ি থেকে উদ্ধার বৃদ্ধ দম্পতির রক্তাক্ত দেহ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ