BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

মেক্সিকোর নেশামুক্তি কেন্দ্রে বন্দুকবাজের হামলা, মৃত কমপক্ষে ২৪

Published by: Soumya Mukherjee |    Posted: July 2, 2020 11:44 am|    Updated: July 2, 2020 11:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের মধ্যেই মেক্সিকোর একটি নেশামুক্তি কেন্দ্র (drug rehabilitation centre) -এ বন্দুকবাজের হামলায় প্রাণ হারাল কমপক্ষে ২৪ জন। ভয়াবহ এই হামলাটি ঘটেছে মেক্সিকোর ইরাপুয়োটো শহরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার ওই নেশামুক্তি কেন্দ্রে আচমকা হামলা চালায় একদল বন্দুকবাজ। তারপর সেখানে থাকা সমস্ত মানুষের উপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এর ফলে ওই নেশামুক্তি কেন্দ্রের সমস্ত মানুষ গুলিবিদ্ধ হয়। বন্দুকবাজরা ঘটনাস্থল থেকে পালানোর পর স্থানীয় বাসিন্দারা এসে সেখানে থাকা মানুষদের হাসপাতালে নিয়ে যান। সেখানে ২৪ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। জখম অবস্থায় সাত জনের চিকিৎসা চলছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন:‘এটাই কমিউনিস্ট পার্টির আসল রূপ’, লাদাখে অশান্তি নিয়ে চিনকে বিঁধলেন ট্রাম্প!]

এপ্রসঙ্গে মেক্সিকোর উত্তর-মধ্য প্রান্তের রাজ্য গুয়ানাজুয়াটোর পুলিশ জানিয়েছে, এই ঘটনায় জড়িত বন্দুকবাজদের সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। এখনও পর্যন্ত এর পিছনে কী কারণ ছিল তা জানা না গেলেও মাদক পাচারকারীরা এই ঘটনার সঙ্গে জড়িত বলেই প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গুয়ানাজুয়াটো Guanajuato) হল মেক্সিকোর সবথেকে হিংসাপ্রবণ রাজ্য। দীর্ঘদিন ধরেই এখানকার একটি স্থানীয় মাফিয়া দলের সঙ্গে মেক্সিকোর সবথেকে বড় মাদক পাচারকারী দল জেলিসকো কার্টেলের লড়াই চলছে। এই ঘটনা সেই লডাইয়ের ফলশ্রুতি বলেই মনে করছেন স্থানীয়রা।

[আরও পড়ুন:পাকিস্তানের ২৬২ পাইলটের লাইসেন্সই ভুয়ো, ইউরোপে ৬ মাসের জন্য নিষিদ্ধ PIA’র বিমান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement