BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

জন্মদিনের পার্টি চলাকালীন ভেঙে পড়ল রেস্তরাঁ, চিনে মৃত কমপক্ষে ২৯

Published by: Soumya Mukherjee |    Posted: August 30, 2020 2:00 pm|    Updated: August 30, 2020 2:03 pm

An Images

দুর্ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মদিনের পার্টি চলাকালীন আচমকা একটি রেস্তরাঁ ভেঙে পড়ার জেরে কমপক্ষে ২৯ জনের মৃত্যু হল। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে চিনের শানজি (Shanxi) প্রদেশের জিয়াংফেন এলাকায়। এর ফলে জখমও হয়েছেন আরও অনেকে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার জিয়াংফেন এলাকার জুজিয়াং (Xiangfen) রেস্তরাঁয় একটি জন্মদিনের পার্টি চলছিল। সেখানে উপস্থিত অতিথিরা সবাই যখন আনন্দ উপভোগে ব্যস্ত সেসময় আচমকা দোতলা ওই বিল্ডিংটি ভেঙে পড়ে। এর ফলে প্রায় ৯০ জন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে যান। খবর পেয়ে উদ্ধারকারী দলের প্রায় ৭০০ জন সদস্য এসে ধ্বংসস্তূপ সরিয়ে তাঁদের উদ্ধারের চেষ্টা করেন। রবিবার সকাল পর্যন্ত সেখান থেকে ২৯টি মৃতদেহ ও প্রায় ৬০ জনকে জখম অবস্থায় উদ্ধার করা হয়। তাঁদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন: তিব্বতকে ‘চিন প্রেমের’ শিক্ষা দেবে বেজিং, ভারতকে কোণঠাসা করতে নয়া ছক ড্রাগনের]

প্রশাসন সূত্রে খবর পাওয়া গিয়েছে, শনিবার জন্মদিনের পার্টি চলাকালীন মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে এখনও পর্যন্ত এর কারণ জানা যায়নি। তদন্তকারীরা দুর্ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখছেন। জখমদের হাসপাতালে ভরতি করার পাশাপাশি ওই রেস্তরাঁ কর্তৃপক্ষকেও জেরা করা হচ্ছে।

[আরও পড়ুন: আফগানিস্তানে সেনাবাহিনীর সঙ্গে তুমুল লড়াই, খতম ৪৪ জন তালিবান জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement