BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আফগানিস্তানে সেনাবাহিনীর সঙ্গে তুমুল লড়াই, খতম ৪৪ জন তালিবান জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: August 29, 2020 6:37 pm|    Updated: August 29, 2020 6:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের সেনাবাহিনীর সঙ্গে তুমুল লড়াইয়ের ফলে কমপক্ষে ৪৪ জন তালিবান জঙ্গির মৃত্যু হল। জখম হয়েছে আরও ৩৭ জন। ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের উত্তর প্রান্তে অবস্থিত কুন্দুজ (Kunduz) প্রদেশে।

শনিবার এপ্রসঙ্গে ২১৭ নম্বর পামির মিলিটারি কর্পস ( Pamir Military Corps) -এর ডেপুটি কমান্ডার জেনারেল আদম খান মাতিন বলেন, ‘বেশ কিছুদিন ধরেই কুন্দুজ প্রদেশের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালাচ্ছিল তালিবান জঙ্গিরা। এই কারণে সরকারের নির্দেশ ইমাম সাহিব এলাকায় যুদ্ধবিমানের সাহায্যে সন্ত্রাসবাদ বিরোধী অভিযান চালানো হয়। মোট চারদিনের ওই অভিযানের ২ দিনের মধ্যেই বেশ কয়েকজন তালিবান কমান্ডার-সহ ৪৪ জন জঙ্গিকে খতম করা হয়েছে। জখম হয়েছে আরও ৩৭ জন। এর ফলে ওই এলাকায় জঙ্গিদের তাণ্ডব কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।’

[আরও পড়ুন: সন্ত্রাসবাদে অর্থ জোগানের ফল, পাকিস্তানে সাড়ে ১৬ বছরের কারাদণ্ড দুই জঙ্গি নেতার]

আফগান প্রশাসন সূত্রে খবর, শান্তি চুক্তি হওয়ার পরেও দেশের বিভিন্ন জায়গায় জঙ্গি হামলা চালাচ্ছিল তালিবান জঙ্গিরা। এর ফলে সম্প্রতি কুন্দুজ-সহ বিভিন্ন প্রদেশে সন্ত্রাসবাদ বিরোধী অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ইমাম সাহিব এলাকায় সেই অভিযান চালানোর সময় ওই অঞ্চলের তিন তালিবান কমান্ডার কারি আবদুল্লাহ ওরফে হিজরান, মোল্লা খায়রুল্লাহ ও কারি হাফিজ-সহ ৪৪ জন জঙ্গি খতম হয়েছে। আর জখম হয়েছে ৩৭ জন।

[আরও পড়ুন: নাৎসি জার্মানির গোপন তথ্য ফাঁস, ভারতীয় বংশোদ্ভূত চর নুরকে সম্মান জানাল লন্ডন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement