Breaking News

Istanbul

ইস্তানবুলের নাইট ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত কমপক্ষে ২৯

কী করে এত বড় মাপের আগুন লাগল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

29 dead, several injured after fire erupts at nightclub in Istanbul
Published by: Biswadip Dey
  • Posted:April 2, 2024 9:12 pm
  • Updated:April 2, 2024 9:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্তানবুলের (Istanbul) নাইট ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড। নিহত কমপক্ষে ২৯। আহত অনেকেই। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার তুরস্কের ইস্তানবুল শহরে এক নাইট ক্লাবে ভয়াবহ আগুন লাগে। বেসিকতাস এলাকায় ১৬ তলার একটি আবাসিক বহুতলের একতলায় থাকা নাইট ক্লাবটি সারিয়ে নতুন করে তৈরি করা হচ্ছিল। সেই কারণে আপাতত সেটি বন্ধ ছিল। কিন্তু সেখানে এতো লোক জড়ো হয়েছিল কেন, সেটাই খতিয়ে দেখা হচ্ছে। কী করে এত বড় মাপের আগুন লাগল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। ইতিমধ্যে নাইট ক্লাবটির ম্যানেজার-সহ বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। ক্লাবের ম্যানেজার থেকে অন্যান্য দায়িত্বপ্রাপ্তদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘তৃণমূলের নেতাদের হয়ে দালালি!’ পুলিশকে আঙুল উঁচিয়ে হুমকি সৌমিত্রর]

উল্লেখ্য, ২০২২ সালে থাইল্যান্ডের নাইট ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৩ জন। আহত হন আরও অন্তত ৪১। তারও আগে ২০১৩ সালে ব্রাজিলের নাইট ক্লাবে অগ্নিকাণ্ডে ২৪২ জনের মৃত্যু হয়। একটি ব্যান্ড পারফর্ম করার সময় আচমকাই আগুন লেগে যায়। চোখের সামনে অগ্নিসমাধি হয় শয়ে শয়ে নিরীহ মানুষের।

[আরও পড়ুন: মধ্যপ্রদেশে খতম শীর্ষ নেত্রী ক্রান্তি, ছত্তিশগড়ে এনকাউন্টারে নিহত ৮ মাওবাদী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ