৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

স্কটল্যান্ডের গ্লাসগোর হোটেলে ছুরি হাতে হামলা, তিনজনের মৃত্যুতে ছড়াল চাঞ্চল্য

Published by: Sulaya Singha |    Posted: June 26, 2020 8:45 pm|    Updated: June 26, 2020 8:45 pm

3 killed in Glasgow stabbing attack, suspect shot in Scottish city

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার ছুরি হাতে আতঙ্ক ছড়াল এক দুষ্কৃতী। স্কটল্যান্ডের গ্লাসগোর একটি হোটেলে ঢুকে এলোপাথারি ছুরি চালাতে থাকে সে। তার ছুরির আঘাতে মৃত্যু হয় তিনজনের বলে জানাচ্ছে ব্রিটিশ মিডিয়া। তবে পুলিশের গুলিতে প্রাণ গিয়েছে দুষ্কৃতীর।

অজ্ঞাতপরিচয় ওই দুষ্কৃতীর ছুরিকাঘাতে বেশ কিছু মানুষ গুরুতর আহতও হয়েছেন। তাঁদের আপাতত চিকিৎসা চলছে। এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে। এই হামলার কথা স্বীকার করে স্কটল্যান্ড পুলিশের চিফ কনস্টেবল স্টিভ জনসন বলেন, দুষ্কৃতীর তাণ্ডব ঠেকাতে গিয়ে এক পুলিশকর্মীও আহত হন। তবে শেষমেশ হামলাকারী গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছে। এখন আর কোনও ভয় নেই। কিন্তু এই হামলার শিকড় কি অনেকদূর বিস্তৃত? নেপথ্যে কী কোনও জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে? নাকি এটি একটি ‘লোন-উলফ’ হামলা? এ প্রশ্নের উত্তরে পুলিশ জানিয়েছে, আপাতত এই ঘটনার সঙ্গে অন্য কোনও ঘটনাকে জোড়া হচ্ছে না। তবে পুরো বিষয়টিই তদন্ত করে দেখা হবে।

মৃতদের প্রতি গভীর শোকপ্রকাশ করে জরুরি পরিষেবার তৎপরতাকে ধন্যবাদ জানান ব্রিটেনের প্রধানমন্ত্রী রবিস জনসন। সোশ্যাল মিডিয়ায় ঘটনায় শোকজ্ঞাপন করেন নিকোলা স্টার্জনও।

উল্লেখ্য, গত সপ্তাহেই লন্ডনের পশ্চিমে রিডিংস শহরের একটি পার্কে ধারাল অস্ত্র নিয়ে হামলা চালায় এক যুবক। ধারাল অস্ত্রের কোপে তিনজনের মৃত্যু হয়। ব্রিটিশ পুলিশ পরে জানায় হামলার নেপথ্যে রয়েছে সন্ত্রাসবাদীরা। তদন্তকারীদের একাংশের দাবি ছিল, এটি একটি ‘লোন উলফ’ হামলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement