BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-এর জালে আরও ৩ জেএমবি জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 31, 2017 9:59 am|    Updated: July 13, 2018 1:38 pm

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে লাগাতার জঙ্গি বিরোধী কড়া অভিযানের মুখে দেশের উত্তর জনপদ জেলা চাঁপাইনবাবগঞ্জ সদর ও জেলার শিবগঞ্জ উপজেলা থেকে জেএমবির তিন এহসান সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‌্যাব-৫। শনিবার রাতে বর্ধমান জেলার খাগড়াগড়ে বোমা বিস্ফোরণ কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত সাজিদ ওরফে মহম্মদ আবু সইদ ওরফে আবদুল করিম ওরফে তৈয়ব ওরফে তালহা শেখ ওরফে হোসেইন ওরফে ডেঞ্জার সাকিল ওরফে শফিককে গ্রেপ্তার করা হয় দেশের উত্তরের জেলা বগুড়া থেকে।

[খাগড়াগড় কাণ্ডের অন্যতম হোতা তালহা শেখ বাংলাদেশে গ্রেপ্তার]

রবিবার ভোর রাত ৩টেয় ফের অভিযান চালানো হয়। আটক করা হয় আজিবুল হক, সাইফুল ইসলাম ও তাজামুল হককে। এলিট ফোর্স র‌্যাব জানায়, উপজেলার চকলামপুর-কালীনগর রাস্তার পাশের একটি আমবাগানে আট/নয়জন জেএমবি সদস্য রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড পরিচালনা-সহ দেশে অশান্তি তৈরির উদ্দেশে গোপনে বৈঠক করছিল। খবর পেয়ে রাত ৩টের দিকে র‌্যাব-৫, রাজশাহীর একটি দল, সেখানে অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। বাকিরা পালিয়ে যায়। আটক দু’জনের স্বীকারোক্তি অনুযায়ী, পরে একই উপজেলার মোবারকপুর এলাকার বাড়ি থেকে তাজামুল হককে আটক করা হয়। এদের কাছ থেকে জেহাদি বই উদ্ধার করা হয়েছে।

[দাড়ি কামানো ইসলামবিরোধী, পাকিস্তানের নাপিতদের হুঁশিয়ারি জঙ্গিদের]

খাগড়াগড়ে বোমা বিস্ফোরণ কাণ্ডের অন্যতম মূলচক্রী মোস্ট ওয়ান্টেড আসামি তালহা শেখের বিরুদ্ধে এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি) ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল। রাজশাহী জেলা থেকে মোটরসাইকেলে বগুড়ায় আসার পথে গতকাল পুলিশ তাকে গ্রেপ্তার করে। কলকাতা থেকে পালিয়ে আসার দুই বছরের মাথায় গ্রেপ্তার হল সাজিদ। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি বিদেশি নাইন এমএম পিস্তল, ম্যাগাজিন, গুলি, বার্মিজ চাকু ও নম্বরবিহীন মোটরসাইকেল উদ্ধার করা হয়। আবু সাজিদের বাড়ি পশ্চিমের জেলা কুষ্টিয়ার কুমারখালি উপজেলার চরচাঁদপুর গ্রামে। তার হাত ধরে নব্য জেএমবি নেতা সোহেল মাহফুজ-সহ অনেক গুরুত্বপূর্ণ নেতা জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়েছে বলে পুলিশ জানিয়েছে। শ্যামল শেখকে বগুড়ার জ্যেষ্ঠ সহকারী বিচারিক হাকিম আবু রায়হানের এজলাসে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।

[বন্দুকবাজের হামলায় রক্তাক্ত কায়রোর গির্জা, মৃত অন্তত ১০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে