২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে বিপত্তি, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গ্যালারি! ভাইরাল ভয়ংকর ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: June 27, 2022 8:45 pm|    Updated: June 27, 2022 9:10 pm

4 Dead after Bullfight Stands Collapsed In Colombia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর ঘটনা কলম্বিয়ায় (Colombia)। ষাঁড়ের লড়াইয়ের খেলা চলছিল একটি স্টেডিয়ামে। আচমকা গ্যালারির একাংশ ভেঙে পড়ল। ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৩০০-র বেশি। মৃতের সংখ্যা বাড়তে পারে। গুরুতর আহতদের চিকিৎসা চলছে একাধিক হাসপাতালে।

ঘটনাটি ঘটে এল এসপিনাল (El Espinal) নামের কলম্বিয়ার একটি ছোট শহরে। এসপিনালের বাঁশের কাঠামোর ওই স্টেডিয়ামে প্রতিবছরই ষাঁড়ের লড়াইয়ের খেলায় অংশগ্রহণ করেন অসংখ্য খেলোয়াড়। স্পেনের মাতাদোদের খেলা, ভারতের জাল্লিকাট্টু থেকে খানিক আলাদা এই খেলাকে স্থানীয় ভাষায় বলা হয় কোররালেজ্জো (Corralejo)। যা রীতিমতো জনপ্রিয় খেলা। ফলে খেলা দেখতে এদিন অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন গ্যালারিতে। নীচে সবুজ ঘাসের মাঠে একটি ষাঁড়কে নিয়ে জমে উঠেছিল খেলাও। কিন্তু আচমকাই বিপত্তি। তাসের ঘরের মতো ভেঙে পড়ে তিন তলা একটি গ্যালারি।

[আরও পড়ুন: শীতের আগেই যুদ্ধ শেষ করতে হবে, G-7 এর মঞ্চে ইউরোপীয় দেশগুলিকে বার্তা জেলেনস্কির]

গ্যালারি ভেঙে পড়ার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। জানা গিয়েছে, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৪ জনের। ৩০০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের চিকিৎসা চলছে একাধিক সরকারি হাসপাতালে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, গ্যালারি ভেঙে পড়ার পড়ে আহত দর্শকদের অনেকেই ভেতরে আটকে পড়েছেন। কিছুতেই ধ্বংসস্তুপ থেকে বের হতে পারছিলেন না। তাদের মধ্যে মহিলা ও শিশুরাও ছিল।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রতি বছর ২৯ জুন ‘ফিস্ট অফ সেন্ট পিটার’ (Feast of Saint Peter) নামের উৎসব হয় শহরটিতে। এদিনের ষাঁড়ের লড়াইয়ের খেলা ছিল তারই অংশ। আর তাতেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। বাঁশের কাঠামোর স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণ হয়নি বলেই দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। অন্যদিকে জানা গিয়েছে, বহু পুরনো ওই কাঠামো। 

[আরও পড়ুন: আর্থিক সংকটে শ্রীলঙ্কা, সস্তায় তেল কিনতে রাশিয়ার পথে দ্বীপরাষ্ট্রের দুই মন্ত্রী]

এদিকে এমন ঘটনার পর নড়চড়ে বসেছে কলম্বিয়ার ওই প্রদেশের গভর্নর। তাঁর মতে ভয়ংকর খেলা কোররালেজ্জো। স্টেডিয়াম ভেঙে পড়া ছাড়াও এই খেলায় মাঝেমাঝেই দুর্ঘটনা ঘটে থাকে। এখন খেলাটিকেই নিষিদ্ধ করার কথা ভাবছেন গভর্নর। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে