BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

মেক্সিকোর রাষ্ট্রপতি ভবনের সামনে বন্দুকবাজের হামলা, মৃত ৪

Published by: Soumya Mukherjee |    Posted: December 8, 2019 11:19 am|    Updated: December 8, 2019 11:19 am

An Images

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেক্সিকোয় এক বন্দুকবাজের হামলার জেরে মৃত্যু হল তিনজনের। জখম হয়েছেন আরও দু’জন। পরে পুলিশের গুলিতে অজ্ঞাত পরিচয়ের ওই হামলাকারীও খতম হয়েছে। শনিবার ঘটনাটি ঘটেছে মেক্সিকো সিটিতে, রাষ্ট্রপতি ভবন ন্যাশনাল প্যালেসের নিকটবর্তী একটি বিল্ডিংয়ে। জখম দু’জন এখনও হাসপাতালে ভরতি রয়েছেন। এখনও পর্যন্ত ওই বন্দুকবাজের পরিচয় ও কী কারণে সে হামলা চালাল তা জানা যায়নি। ওই বন্দুকবাজ একা ছিল। না এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িয়ে আছে তা খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: নৃশংস কাণ্ড! তরুণীর মুন্ডু কেটে ঘিলু মেখে ভাত খেল খুনি]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সশস্ত্র অবস্থায় এক অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি মেক্সিকোর ন্যাশনাল প্যালেসের পাশে অবস্থিত একটি বিল্ডিংয়ে ঢুকে পড়ে। তাকে দেখে সন্দেহ হয় ওই বিল্ডিংয়ের ভিতরে থাকা দুই ব্যক্তির। ওই বন্দুকবাজের রাস্তা আটকে তাকে প্রশ্ন করতে শুরু করেন। সঙ্গে সঙ্গে সঙ্গে থাকা পিস্তল থেকে গুলি ছুঁড়তে শুরু করে ওই দুষ্কৃতী। খবর পেয়ে পুলিশ গিয়ে দেখে ঘটনাস্থল পাঁচজন ব্যক্তি গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছেন। এরপরই ওই বন্দুকবাজকে গুলি করে খতম করে পুলিশ। এরপরই প্রায় ১০০ জনের বেশি পুলিশ আধিকারিক জায়গাটি ঘিরে ফেলে তল্লাশি শুরু করেন। তবে এখনও পর্যন্ত সেরকম কিছু উদ্ধার হয়নি।

পুলিশ সূত্রে খবর, মেক্সিকোর রাষ্ট্রপতি আন্ড্রেজ ম্যানুয়েল লোপেজ অব্রাডর মেক্সিকো সিটির বাইরে গিয়েছিলেন। তাই ন্যাশনাল প্যালেস সংলগ্ন এলাকায় নিরাপত্তার কড়াকড়ি একটু কম ছিল। সেই সুযোগে রাষ্ট্রপতি ভবনের কাছে থাকা ওই বিল্ডিংয়ে ঢুকে পড়ে ওই বন্দুকবাজ। খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থলে পাঁচজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। সঙ্গে সঙ্গে হামলাকারীকে গুলি চালিয়ে খতম করা হয়। গুলিবিদ্ধদের মধ্যে দুজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। আর বাকি একজন মারা যান হাসপাতালে নিয়ে যাওয়ার পথে।

[আরও পড়ুন: বচসার জেরে মাদার টেরেজার প্রাক্তন সহযোগীকে খুন, যাবজ্জীবন ধৃতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement