১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকার পানশালায় বন্দুকবাজের হামলায় মৃত অন্তত ৫, নেপথ্যে সমকামী বিদ্বেষ

Published by: Anwesha Adhikary |    Posted: November 20, 2022 6:52 pm|    Updated: November 20, 2022 6:52 pm

5 died in shooting at gay bar in Colorado | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে (USA) বন্দুকবাজের হানা কার্যত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। এবার তার সঙ্গে যোগ হল সমকামী বিদ্বেষ। কলোরাডোর একটি গে বারে বন্দুকবাজের হামলায় মৃত্যু হল অন্তত ৫ জনের। গুরুতর ভাবে জখম হয়েছেন আরও ১৮ জন। স্থানীয় সময় শনিবার রাতে এই ঘটনাটি ঘটেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা পুলিশের।

শনিবার রাতে কলোরাডোর একটি সমকামী বারে ঢুকে আচমকাই গুলি চালাতে থাকে এক বন্দুকবাজ। ঘটনাস্থলেই গুলি লেগে মৃত্যু হয় পাঁচজনের। সেই সঙ্গে আহত হন অন্তত ১৮ জন। বারে উপস্থিত ব্যক্তিদের তৎপরতায় অবশ্য বন্দুকবাজকে ধরা সম্ভব হয়েছে। বারের কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পুলিশ আসার আগেই বন্দুকবাজকে আটক করে ফেলা হয়। তা না হলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারত বলেই অনুমান পুলিশের।

[আরও পড়ুন: হোয়াইট হাউসে বিয়ের আসর, সাত পাকে বাঁধা পড়লেন বাইডেনের নাতনি]

শনিবার রাত সাড়ে এগারোটা নাগাদ হামলার খবর পায় কলোরাডো পুলিশ। ঘটনাস্থলে পৌঁছেই আততায়ীকে আটক করা হয়। কিছুটা জখম হওয়ার ফলে আপাতত চিকিৎসাধীন রয়েছে ওই ব্যক্তি। পুলিশের তরফ থেকে তার পরিচয় প্রকাশ করা হয়নি। কোথা থেকে বন্দুক পেল ওই ব্যক্তি, সেই বিষয়েও কিছু জানা যায়নি। হামলার ধরণ দেখে প্রাথমিকভাবে অনুমান করা গিয়েছে, সমকামীদের প্রতি তীব্র বিদ্বেষ থেকেই নৃশংসভাবে হামলা চালানো হয়েছে। তবে হামলার নেপথ্যে কী কারণ রয়েছে, তা নিয়ে পুলিশের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

ওই গে বারের তরফে এই হামলার তীব্র নিন্দা করা হয়েছে। সেই সঙ্গে উপস্থিত ব্যক্তিদের সাহসিকতার প্রশংসা করে বিবৃতি জারি করা হয়েছে। প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রে সমকামীদের টার্গেট করে বন্দুকবাজের হামলার ঘটনা নতুন নয়। ২০১৬ সালেও একই ভাবে গে বারে হামলা হয়েছিল। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ৪৯ জনের। মার্কিন মুলুকে অসহিষ্ণুতা ক্রমেই বেড়ে চলেছে, এই হামলাই তার প্রমাণ। 

[আরও পড়ুন:টিভি, ফ্রিজ না কিনে টাকা হাতে রাখুন, কেন এমন পরামর্শ আমাজন মালিক বেজোসের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে