০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাগদাদে ISIS-এর হামলা, ছয় ইরাকি সেনা-সহ মৃত কমপক্ষে ৯

Published by: Soumya Mukherjee |    Posted: November 22, 2020 1:53 pm|    Updated: November 22, 2020 2:02 pm

6 Iraqi Security Personnel, 3 Civilians Dead In ISIS Ambush In Baghdad। Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে আইএসআইএস (ISIS) -এর হামলার ফলে মৃত্যু হল ছয় সেনাকর্মী-সহ কমপক্ষে ৯ জনের। ঘটনাটি ঘটেছে বাগদাদের উত্তর দিকে। পলাতক জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বাগদাদ ( Baghdad) শহর থেকে ২০০ কিলোমিটার দূরে অবস্থিত একটি জায়গায় গাড়ি করে যাচ্ছিলেন পুলিশ ও হাশেদ আল শাভি নামে ইরাকি সেনার একটি সংস্থার সদস্যরা। তাঁরা যখন ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছন তখন আচমকা রাস্তার পাশে পুঁতে রাখা একটি বোমা গাড়িতে লেগে ফেটে যায়। এরপরই লুকিয়ে থাকা জঙ্গিরা তাঁদের উপর চড়াও হয়ে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এর ফলে হাশেদ আল শাভির চার জন সদস্য, ২ জন পুলিশকর্মী ও তিন জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। পরে বাকি নিরাপত্তারক্ষীরা জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালাতে আরম্ভ করলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

[আরও পড়ুন: ট্রাম্পের সঙ্গ ছাড়ছেন রিপাবলিকানরাও, পেনসিলভ্যানিয়ার ভোট পুনর্গণনার আরজি খারিজ আদালতে]

এপ্রসঙ্গে ঘটনাস্থল থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত জোইয়া শহরের মেয়র মহম্মদ জিদানে জানান, আচমকা এই হামলার ফলে হাশেদ আল শাভির ৪ সদস্য-সহ এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। অনেকে জখমও হয়েছেন। তাঁদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার না করলেও এটা আইএসআইএস জঙ্গিদের কাজ বলেই আমরা মনে করছি। নিরাপত্তারক্ষীরা হামলাকারীদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন। এই ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, মার্কিন সেনা প্রত্যাহারের পর থেকেই ইরাক ও আফগানিস্তানে জঙ্গি হামলার ঘটনা আগের থেকে অনেক বেড়ে গিয়েছে। ইরাকে আইএসআইএস আর আফগানিস্তানে তালিবান জঙ্গিরা নাশকতা চালাচ্ছে। গত ৮ নভেম্বরই বাগদাদ বিমানবন্দরের কাছে একটি সেনাঘাঁটিতে হামলা চালিয়ে ১১ জনকে হত্যা করেছিল আইএসআইএস জঙ্গিরা।

[আরও পড়ুন: বারাণসীর ঘাট থেকে ১০০ বছর আগে চুরি যাওয়া অন্নপূর্ণার মূর্তি ফেরাচ্ছে কানাডা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে