BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বালোচিস্তানে রহস্যজনক ভাবে ভাঙল পাক সেনার বিমান, ৬ সেনা আধিকারিকের মৃত্যু

Published by: Anwesha Adhikary |    Posted: September 26, 2022 4:12 pm|    Updated: September 26, 2022 4:27 pm

6 Pakistan Army officers died in plane crash of Balochistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছ’ জন সামরিক অফিসারকে নিয়ে ভেঙে পড়ল পাক (Pakistan) সেনাবাহিনীর একটি হেলিকপ্টার। সেদেশের উত্তরে বালোচিস্তানের পার্বত্য অঞ্চলে রবিবার মাঝরাতে এই ঘটনাটি ঘটেছে। প্রাথমিকভাবে পাক সেনার তরফে বলা হয়েছে, খারাপ আবহাওয়ার কারণেই কপ্টারটি ভেঙে পড়েছে। প্রসঙ্গত, মাসখানেক আগেও একইভাবে বালোচিস্তানে ভেঙে পড়েছিল আরেকটি সামরিক বিমান। সেই দুর্ঘটনায় মৃত্যু হয় পাক সেনার লেফটেন্যান্ট জেনারেলের। রবিবারের দুর্ঘটনার পরে শোকপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shehbaz Sharif)।

পাক সেনার তরফে এই দুর্ঘটনার খবর প্রকাশ করে বলা হয়েছে, ” বালোচিস্তানে একটি সামরিক হেলিকপ্টার ভেঙে পড়েছে। দুই পাইলট-সহ মোট ছয়জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে দু’জন সেনাবাহিনীর মেজর পদে কর্মরত ছিলেন। রবিবার গভীর রাতে এই দুর্ঘটনা ঘটেছে।” তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, কেনই বা গভীর রাতে পার্বত্য এলাকায় হেলিকপ্টার পাঠিয়েছিল পাক সেনা, সেই প্রসঙ্গে কোনও তথ্য প্রকাশ করা হয়নি সেনাবাহিনীর তরফ থেকে।

[আরও পড়ুন: দেবী আরাধনায় মহিলা পুরোহিত, একদিনের পুজোয় মাতে পেলের দেশ]

রবিবারের ঘটনার কথা জেনে শোকপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মৃত সৈনিকদের উদ্দেশে শ্রদ্ধা জানিয়েছেন সেদেশের প্রেসিডেন্ট আরিফ আলভিও। তবে দেশের সামরিক হেলিকপ্টারের দুরবস্থার কথা মনে করিয়ে দিয়েছেন পাকিস্তানের বিরোধী দল পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরী। দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেছেন, “সাম্প্রতিককালে বেশ কয়েকবার ভেঙে পড়েছে পাক সেনার হেলিকপ্টার। দেশের সামরিক ব্যবস্থা ঢেলে সাজানো দরকার। শহিদদের প্রতি শ্রদ্ধা জানাই। খুব কম বয়সে চলে গিয়েছেন সকলে।”

প্রসঙ্গত, মাসখানেক আগেই বন্যাত্রাণে গিয়ে ভেঙে পড়েছিল পাকিস্তানের সামরিক হেলিকপ্টার। মৃত্যু হয় ছয় সামরিক শীর্ষকর্তার। তার মধ্যে অন্যতম লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলি। প্রসঙ্গত, পাক সেনার সর্বোচ্চ মর্যাদায় তৃতীয় স্থানে থাকেন লেফটেন্যান্ট জেনারেল (Pakistan Plane Crash)। তবে এই বিমান ভেঙে পড়ার পিছনে বালোচ বিদ্রোহীদের হাত রয়েছে বলে অনুমান করেছিলেন বিশেষজ্ঞরা। রবিবারের ঘটনার নেপথ্যেও বালোচ বিদ্রোহীরা রয়েছে কিনা, তা নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে।

[আরও পড়ুন:ইটালিতে অতি দক্ষিণপন্থী উত্থান! দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী হতে চলেছেন মেলোনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে