×

২ চৈত্র  ১৪২৫  সোমবার ১৮ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

২ চৈত্র  ১৪২৫  সোমবার ১৮ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানে গত ২৪ ঘণ্টায় খতম করা হল ৬০ জন তালিবান জঙ্গিকে। দেশের বিভিন্ন প্রান্তে লুকিয়ে থাকা তালিবান জঙ্গিদের খতম করার লক্ষ্যে অভিযান চালান আফগান স্পেশ্যাল ফোর্সের সদস্যরা। জঙ্গি ঘাঁটিগুলিতে বিমান হামলাও চালানো হয়।

স্থানীয় একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পশ্চিম আফগানিস্তানে অবস্থিত ওয়ারদক প্রদেশের লোগার ও সায়দাবাদ জেলার বারাকি বারাক ও ছারখা এলাকায় অভিযান চালিয়ে ২৯ জন তালিবান জঙ্গিকে খতম করেছেন স্পেশ্যাল ফোর্সের সদস্যরা। এই ঘটনায় জখম এক কুখ্যাত জঙ্গিকে আটক করার পাশাপাশি বিস্ফোরক ভরতি গাড়িকে ধ্বংস করা হয়েছে। কাবুলিওয়ালার বউ সুস্মিতা বন্দ্যোপাধ্যায়কে যেখানে গুলিতে ঝাঁঝরা করেছিল তালিবান জঙ্গিরা সেই পাকটিকা প্রদেশের আমদাবাদ জেলায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্র। যার মধ্যে একটি ম্যাগনেটিক মাইন ও ১৬টি মাইন কন্ট্রোলারও রয়েছে। স্থানীয় গ্রামগুলোয় সন্ত্রাস চালাতে মজুত করা বোমা তৈরির প্রচুর উপাদান ঘটনাস্থান থেকে দূরে নিয়ে গিয়ে ধ্বংস করা হয়েছে।

[খুলল ইমরানের মুখোশ, পাকিস্তানে সক্রিয় ২২টি জঙ্গি শিবির  ]

সামানগাম এলাকার একটি হাইওয়েতে অভিযান চালানোর সময় নিকেশ করা হয় চারজন জঙ্গিকে। জখম অবস্থায় ধরা পড়ে আরও তিনজন। হেলমন্দ প্রদেশের নাওজাদ ও মুসা আলহ জেলায় ১২ জন ও উরুজগান প্রদেশের তারিঙ্ক শহরে খতম হয় ১২ জন। এখানে অভিযান চালানোর সময় তালিবান জঙ্গিদের ব্যবহৃত একটি রেডিও টাওয়ার ও প্রচুর আইইডি ধ্বংস করেন আফগান স্পেশ্যাল ফোর্সের সদস্যরা।

[ধর্ম নিয়ে এ কী বক্তব্য আইসল্যান্ডের আইনসভার! শুরু বিতর্ক]

আফগানিস্তানের মাটিতে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে আমেরিকার যখন শান্তি আলোচনা চলছে। তখন তালিবানদের বিরুদ্ধে এই ধরনের অভিযান সেই প্রক্রিয়াতে আঘাত করবে বলেই অভিমত আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞদের একাংশের। আবার অনেকের মতে, পাকিস্তান না পারলেও আফগানিস্তান যে তাদের মাটি থেকে জঙ্গিদের উৎখাত করতে আন্তরিক। তা এই ঘটনার মধ্যে দিয়েই প্রমাণিত। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং