BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিমানে মহিলাকে যৌন হেনস্তা, আমেরিকায় ন’বছরের জেল ভারতীয়র

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2018 10:30 am|    Updated: December 14, 2018 10:30 am

9 years in jail for sex assault

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানের মধ্যেই এক মহিলা যাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল ভারতীয় বংশোদ্ভুত আমেরিকার এক যুবকের বিরুদ্ধে। স্ত্রীর সামনেই অন্য মহিলার প্রতি যৌন লালসা লুকিয়ে রাখতে পারেনি সে। সেই ‘অসভ্যতা’রই খেসারত দিতে হচ্ছে তাকে। এমন অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় ন’বছরের জেল হল অভিযুক্তের।

[স্থানান্তর নয়, ঘানা বিশ্ববিদ্যালয় চত্বরের গান্ধীমূর্তিটি ভেঙে ফেলল প্রশাসন]

পেশায় ইঞ্জিনিয়ার। বাড়ি তামিলনাড়ুতে। বাবা-মা দুজনই কৃষক। দিন আনি দিন খাইয়ের সংসারে বেশ কষ্ট করেই লেখাপড়া করে বড় হয়েছিল বছর পয়ত্রিশের প্রভু রামামূর্তি। তারপর চাকরি সূত্রে গত তিন বছর ধরে আমেরিকাতেই রয়েছে। কিন্তু একটা ঘটনাই পালটে দিল তার জীবনকে।

ঘটনা চলতি বছর জানুয়ারির। লাসভেগাস থেকে ডেট্রট যাচ্ছিল একটি বিমান। যাতে স্ত্রীর সঙ্গে সওয়ার ছিল প্রভুও। সেই সময় তার পাশে ঘুমাচ্ছিলেন আরেক মহিলা যাত্রী। অভিযোগ, সেই অবস্থাতেই ওই মহিলাকে যৌন হেনস্তা করে প্রভু। শরীরে অন্য কারও হাত অনুভূত হতেই ঘুম ভেঙে যায় ওই মহিলার। চোখ খুলে দেখেন তাঁর প্যান্টে চেন খোলা। সঙ্গে সঙ্গে বিমান কর্মীদের সাহায্য চেয়ে চিৎকার করে ওঠেন তিনি। পরে এ বিষয়ে প্রভুর বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান নির্যাতিতা। দীর্ঘ যুক্তি ও পালটা যুক্তি শোনার পর পর গত আগস্টে প্রভুকে দোষী সাব্যস্ত করে আদালত। আর বৃহস্পতিবার মার্কিন আদালতের বিচারক টেরেন্স বার্জ যৌন হেনস্তার অপরাধে প্রভুকে ন’বছরের জেল হেফাজতের সাজা ঘোষণা করেন।

[মানহানির মামলায় হার পর্নস্টার স্টর্মির, স্বস্তির নিঃশ্বাস ফেললেন ট্রাম্প]

বিচারকের মতে, এই শাস্তিই অন্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। আর কেউ মহিলার যৌন হেনস্তা করার আগে দ্বিতীয় ভাবতে বাধ্য হবে। ন’বছরের জেল হেফাজতের মেয়াদ শেষ হলেই ভারতে পাঠিয়ে দেওয়া হবে প্রভুকে। উল্লেখ্য গত কয়েক বছরে বিমানে যৌনস্তার অভিযোগ উঠেছে বেশ কয়েকজন ভারতীয়র বিরুদ্ধে। যা নিয়ে চিন্তা বাড়ছে এফবিআইয়ের। এমন ঘটনা রুখতে কড়া পদক্ষেপও নেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে