৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভূমিপুজোয় শামিল মার্কিন মুলুকও, নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারে ভেসে উঠল রাম মন্দিরের ছবি

Published by: Abhisek Rakshit |    Posted: August 5, 2020 9:46 pm|    Updated: August 5, 2020 9:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বুধবার অযোধ্যায় সম্পন্ন হল ঐতিহাসিক রাম মন্দিরের (‌Ram Temple)‌ ভূমিপুজো। ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর এবার তাতে শামিল হল মার্কিন মুলুকও। নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে ভেসে উঠল ঐতিহাসিক রাম মন্দিরের ছবি। সংবাদসংস্থা এএনআই–এর তরফে সেটির ভিডিও টুইট করা হয়।

[আরও পড়ুন: বেইরুট বিস্ফোরণে কোনও হাত নেই, জল্পনা উড়িয়ে জানাল ইজরায়েল]

যদিও বিলবোর্ডে রাম মন্দিরের ছবি প্রদর্শন করা নিয়ে প্রতিবাদে মুখর হয়েছিলেন নিউ ইয়র্কের বাসিন্দাদের একাংশ। এর প্রতিবাদে ২০টি মার্কিন সংগঠন ও বহু বিশিষ্ট ব্যক্তি আগেই চিঠি দিয়েছিলেন নিউ ইয়র্কের (‌New York)‌ মেয়রকে। সম্প্রতি রাম মন্দিরের ভূমিপুজোর দিন টাইমস স্কোয়্যারে (Times Square) শ্রী রামের ছবি ও ভূমিপুজোর অনুষ্ঠান সম্প্রচারের বিরোধিতা করে বিজ্ঞাপন সংস্থাকে আরজি জানিয়েছিল মুসলিম ঐক্যমঞ্চ সংগঠনও। এরপরই টাইমস স্কোয়্যারে বিলবোর্ডের দায়িত্বে থাকা বিজ্ঞাপন সংস্থা ওইদিন প্রদর্শন করবে না বলে জানা গিয়েছে। ব্যান্ডেড সিটিস নামে ওই বিজ্ঞাপন সংস্থা সূত্রে খবর, ৫ আগস্ট টাইমস স্কোয়্যারে Nasdaq বিলবোর্ডে হিন্দুত্ববাদী সংগঠনের উদ্যোগে শ্রী রাম ও রাম মন্দিরের ভূমিপুজোর ছবি প্রদর্শন করবে না।

[আরও পড়ুন: বিস্ফোরণে পুড়ে ছাই শস্যভাণ্ডার, মাত্র এক মাসের খাবার আছে লেবাননে]

কিন্তু এদিন ভারতীয় সময় আটটা নাগাদ টাইমস স্কোয়্যারের বিশাল বিলবোর্ডে ফুটে ওঠে ভগবান রাম–সহ রাম মন্দিরের একটি ছবি। এএনআই–এর শেয়ার করা ভিডিওটিতে স্থানীয় এক ব্যক্তিকে ওই সময় ‘‌জয় শ্রীরাম’‌ ধ্বনি দিতেও শোনা যায়।

 

‌এদিকে, রামমন্দিরের ভূমিপুজোতে শামিল হয়েছে গোটা দেশ। দেখুন তারই কিছু ঝলক:‌

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement