১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘নেত্রীর ভাষণে গর্বিত হোন’, হজরতকে নিয়ে মন্তব্যে নূপুর শর্মাকে সমর্থন নেদারল্যান্ডের নেতার

Published by: Kishore Ghosh |    Posted: June 8, 2022 1:28 pm|    Updated: June 8, 2022 11:07 pm

A Dutch MP supports BJP Leader Nupur Sharma over her comments on Prophet Muhammad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন বিজেপি (BJP) নেত্রী নূপুর শর্মা (Nupur Sharma)। তাঁর প্রাথমিক সদস্যপদও বাতিল হয়েছে। এদিকে বিজেপির (BJP) ঘৃণাভাষণের জেরে আন্তর্জাতিক ক্ষেত্রে মুখ পুড়েছে দেশের। পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে, কুয়েতের এক সুপার মার্কেট ভারতীয় পণ্য সামগ্রী বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে। গেরুয়া শিবিরের নেত্রীর গ্রেপ্তারিরও দাবি উঠেছে। এই অবস্থায় নুপূরের পাশে দাঁড়িয়ে উলটো সুর গাইলেন নেদারল্যান্ডের ডানপন্থী নেতা গির্ট উইলডার্স (Geert Wilders)। ডাচ নেতার মতে, সত্যি কথা বলে বিপাকে পড়েছেন নুপূর। তাঁর জন্য গর্বিত হওয়া উচিত ভারতীয়দের। 

উইলডার্সের মন্তব্য করেছেন, নূপুরের বক্তব্যের পর ইসলামিক দেশগুলি ভারতের সঙ্গে যে ব্যবহার করছে তা ‘হাস্যকর’। নূপুরকে সমর্থন করেন এদিন টুইট করেন তিনি। লেখেন, “সব সময় সন্তুষ্ট করে কাজ চলে না, তাতে ক্ষতিই হয়। অতএব, আমার ভারতের বন্ধুরা, ভয় পারেন না ইসলামিক দেশগুলিকে। স্বাধীন বক্তব্য পেশ করুন। নিজেদের নেত্রীর জন্য গর্বিত হন ও তাঁর পাশে দাঁড়ান।” ইসলামিক দেশগুলিকে নিয়ে ক্ষোভ উগরে দিয়ে উইলডার্স লেখেন, মুসলিম দেশগুলি ‘ভণ্ড’। “সেখানে গণতন্ত্র, আইনি শাসন, নাগরিকের স্বাধীনতা নেই। দেশগুলিতে সংখ্যালঘুরা নির্যাতিত হন। এরা যেভাবে মানবাধিকার লঙ্ঘন করে আর কেউ করে না।”

[আরও পড়ুন: ফলছে না ফসল, খাদ্য সংকটে জেরবার দেশ, সার কেনার জন্য ভারতের কাছে ঋণ চাইল শ্রীলঙ্কা]

গির্ট উইলডার্স নেদারল্যান্ডের তৃতীয় সবচেয়ে বড় রাজনৈতিক দল ‘পার্টি ফর ফ্রিডমে’র প্রতিষ্ঠাতা নেতা। ১৯৯৮ সাল থেকেই ডাচ সংসদের প্রতিনিধি তিনি। নিজের দেশে কট্টোর ইসলামবিরোধী বলে পরিচিত তিনি। ফলে তাঁর বিজেপি নেত্রীর পাশে দাঁড়ানো স্বাভাবিক বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা, মেক্সিকোয় ৫ পড়ুয়া-সহ মৃত ৬]

প্রসঙ্গত, ঘৃণাভাষণের জেরে আরেক বিজেপি নেতা নবীনকুমার জিন্দালের (Naveen Kumar Jindal) গ্রেপ্তারির দাবিতেও সরব হয়েছে তৃণমূল। এরই মধ্যে হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর টুইট করার অভিযোগ উঠেছিল কানপুরের বিজেপি নেতা হর্ষিত শ্রীবাস্তবের (Harshit Shrivastava) বিরুদ্ধে। তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। মুছে দেওয়া হয়েছে ওই নেতার করা বিতর্কিত টুইট। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে