১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রমজানের মধ্যেই আফগানিস্তানের মসজিদে বন্দুকবাজের হামলা, মৃত কমপক্ষে ৭

Published by: Soumya Mukherjee |    Posted: May 20, 2020 4:46 pm|    Updated: May 20, 2020 4:51 pm

Afghan Mosque Attack Kills At Least 7 People Breaking Ramadan Fast

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পবিত্র রমজানের মধ্যেই আফগানিস্তানের একটি মসজিদে হামলা চালাল একদল বন্দুকবাজ। এর ফলে কমপক্ষে সাতজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ১২ জন। ঘটনাটি ঘটেছে মধ্য আফগানিস্তানের পারওয়ান প্রদেশের রাজধানী চারেকারে (Charekar)।

বুধবার এপ্রসঙ্গে পারওয়ানের পুলিশ প্রধান হারুণ মুবারেজ জানান, মঙ্গলবরা সন্ধ্যায় চারেকার এলাকার একটি মসজিদে ইফতার পার্টির আয়োজন করা হয়েছিল। সেই উপলক্ষে কিছু মানুষ জড়ো হয়েছিলেন সেখানে। ইফতার পার্টি চলাকালীন আচমকা একদল মানুষ বন্দুক নিয়ে উপস্থিত হয়ে এলোপাথাড়ি গুলি চালাতে আরম্ভ করে। এর ফলে ইফতার যোগ দেওয়া সাধারণ মানুষ এদিক-ওদিক দৌড়তে শুরু করেন। আর কিছু মানুষ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। কিছুক্ষণ পরে ওই বন্দুকবাজরা চলে গেলে জখম অবস্থায় পড়ে থাকা মানুষদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে সাতজনকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা।

[আরও পড়ুন: করোনায় ব্যবসায় প্রভাব, আমেরিকা-কানাডায় বন্ধ জনসন বেবি পাউডার বিক্রি ]

পারওয়ান প্রদেশের গর্ভনরের মুখপাত্র ওয়াহিদা শঙ্কর বলেন, ওই মসজিদের মধ্যে ইফতারের আগে প্রার্থনা করছিলেন অনেক মানুষ। সেসময় আচমকা সেখানে হাজির গুলি চালাতে আরম্ভ করে একদল বন্দুকবাজ। এর ফলে সাতজনের মৃত্যু হয়েছে আর জখম হয়েছেন ১২ জন। গুলি চালানোর পরেই এলাকা ছেড়ে পালায় ওই বন্দুকবাজরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এই হামলার পিছনে তালিবানরাই রয়েছে।

যদিও তালিবানদের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। উলটে তাদের দাবি, আফগানিস্তানের নিরাপত্তারক্ষীরা নিজেরাই এই ঘটনা ঘটিয়ে তাদের নামে দোষ দিচ্ছে।

[আরও পড়ুন: চিরতরে বন্ধ হতে পারে বিশ্বের ১৩ শতাংশ জাদুঘর, আশঙ্কার কথা শোনাল UNESCO]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে