BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নিরাপত্তারক্ষীদের মৃত্যুর বদলা, আফগান সেনার অভিযানে খতম মূলচক্রী হামজা-সহ ৭ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: November 30, 2020 6:28 pm|    Updated: November 30, 2020 6:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২ ঘণ্টার মধ্যে পালটা হামলা করে গজনি প্রদেশের বিস্ফোরণের ঘটনার মূলচক্রী কুখ্যাত তালিবান জঙ্গি হামজা ওয়াজিরিস্থানিকে খতম করল আফগানিস্তানের সেনাবাহিনী। তার সঙ্গে খতম হয়েছে আরও ৬ জন জঙ্গি।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে আফগানিস্তানের গজনি (Ghazni) প্রদেশের পিডি ৩ এলাকায় থাকা জন নিরাপত্তা কেন্দ্রের কাছে একটি আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণ হয়। এর ফলে ৩১ জন নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়। জখম হন আরও ২৪ জন। কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও আফগান প্রশাসনের অভিযোগের তির ছিল তালিবান জঙ্গিদের দিকে।

[আরও পড়ুন: ‘নির্মম’ অস্ট্রেলীয় সেনা, ভুয়ো ছবি পোস্ট করায় চিনকে ক্ষমা চাওয়ার দাবি অজি প্রধানমন্ত্রী]

সেই অনুযায়ী রবিবার দুপুর থেকে গজনি প্রদেশের বিভিন্ন জায়গা তল্লাশি চালাচ্ছিলেন আফগানিস্তানের সেনাকর্মীরা। বিভিন্ন জায়গা বিমান হামলাও করা হয়। এরপরই রবিবার গজনি প্রদেশের ঘেরো জেলায় চালানো বিমান হামলায় জন নিরাপত্তা কেন্দ্রে আত্মঘাতী হামলার মূলচক্রী হামজা ওয়াজিরিস্থানি (Hamza Waziristani)-সহ ৭ তালিবান জঙ্গি খতম হয়েছে বলে জানা যায়।

গত ফেব্রুয়ারি মাসে তালিবানদের সঙ্গে শান্তি চুক্তি সাক্ষরিত হওয়ার পরেই আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের কাজ শুরু হয়। বর্তমানে কাতারের রাজধানীতে দোহাতে তালিবান ও আফগানিস্তান সরকারের শান্তি আলোচনাও চলেছে। কিন্তু, মার্কিন সেনা কমতে থাকার পর থেকেই আফগানিস্তানের বিভিন্ন জায়গায় সন্ত্রাসবাদী হামলা চালাতে আরম্ভ করেছে তালিবান, আল কায়দা ও অন্য সংগঠনের জঙ্গিরা। কিছুদিন আগেই তাদের পাকিস্তান মদত দিচ্ছে বলে অভিযোগ করা হয়েছিল আফগান প্রশাসনের তরফে। যদিও তা অস্বীকার করে ইসলামাবাদ। এর মাঝেই গত মঙ্গলবার আফগানিস্তান জোড়া বিস্ফোরণের ঘটনায় ১৪ জন নিহত হন। আর তারপরই ঘটে রবিবারের ঘটনা। গতকাল গজনি প্রদেশের ওই সন্ত্রাসবাদী হামলাকে এই সময়ের সবচেয়ে বড় হামলা বলে উল্লেখ করা হয়েছে প্রশাসনের তরফে।

[আরও পড়ুন: কারাগার ভেঙে পালানোর চেষ্টা, শ্রীলঙ্কায় বন্দি-পুলিশ ধুন্ধুমার, নিহত অন্তত ৮]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement