BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ইদের প্রার্থনা চলাকালীন ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২

Published by: Soumya Mukherjee |    Posted: June 4, 2019 5:51 pm|    Updated: June 4, 2019 5:51 pm

Afghanistan: Explosion during Eid prayers kills two, several wounded

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদের প্রার্থনা চলাকালীন বিস্ফোরণের জেরে মৃত্যু হল কমপক্ষে দু’জনের। জখম হয়েছেন আরও ১৪ জন। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের বাগলান প্রদেশের নাহরিন জেলায়। এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি গোষ্ঠী।

[আরও পড়ুন- ব্রেক্সিট উত্তাপে ফুটছে ব্রিটেন, পরিস্থিতি সামলে ট্রাম্পকে অভিনব উপহার মে-র]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে বাগলান প্রদেশের নাহরিন জেলার একটি মসজিদে ইদের প্রার্থনা চলছিল। ফলে প্রচুর লোকের জমায়েত হয়েছিল সেখানে। সবাই যখন প্রার্থনা করতে ব্যস্ত ঠিক তখনই বোমা বিস্ফোরণ হয়। এর জেরে ছুটোছুটি করতে থাকেন স্থানীয়রা। পরে জায়গাটি খালি হলে দেখা যায় দু’জনের মৃতদেহ পরে আছে। পাশাপাশি জানা যায়, এই ঘটনায় অন্তত ১৪ জন জখমও হয়েছেন।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের পরেই ঘটনাস্থলে গিয়ে মৃতদেহগুলি উদ্ধার করা হয়। জখম ব্যক্তিদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রচুর নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন- ব্রেক্সিট ডামাডোলের মধ্যেই লন্ডনে ট্রাম্প, তোপ দাগলেন মেয়রের বিরুদ্ধে   ]

এর আগে সোমবার কাবুলে একটি বাস লক্ষ্য করে বোমা ছোঁড়ে জঙ্গিরা। এর ফলে কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে,  আফগানিস্তানের একটি তদন্তকারী সংস্থার কর্মীরা বাড়ি থেকে বাসে করে কাজের জায়গায় যাচ্ছিলেন। সেসময় বাসটি লক্ষ্য করে বোমা ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। রবিবারও একটি স্কুল বাস-সহ কাবুলের একাধিক জায়গায় বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এর জেরে দু’জন প্রাণ হারান ও ১২ জনের বেশি জখম হন। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলাগুলির দায় স্বীকার করেনি।

অন্যদিকে, গত শুক্রবার কাবুলে মার্কিন সেনার কনভয়ে আত্মঘাতী হামলা চালায় তালিবান জঙ্গিরা। এর জেরে মৃত্যু হয় আফগানিস্তানের চারজন নাগরিকের। জখম হন চার মার্কিন সেনাও। তার আগেরদিন কাবুলের একটি সেনাঘাঁটির বাইরে আত্মঘাতী হামলা চালায় আইএস। এই ঘটনায় ছ’জন মারা যাওয়ার পাশাপাশি ১৬ জন জখম হন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে