১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুগ্ধজাত খাবারে অ্যালার্জি থাকার কথা আগেই জানিয়েছিল। কিন্তু, সেই বিষয়টিকে গুরুত্ব দেয়নি রেস্তরাঁ কর্তৃপক্ষ। বরং খাবারটি ম্যারিনেট করেছিল বাটারমিল্ক দিয়ে। এর জেরে ১৮ বছরের জন্মদিনে খাবার খেয়ে মৃত্যু হল এক যুবকের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের রাজধানী লন্ডনে। মৃত ওই যুবকের নাম ওয়েন কেরি।

[আরও পড়ুন: হজরত মহম্মদকে অপমানের অভিযোগে পাকিস্তানে আক্রান্ত হিন্দু শিক্ষক, ভাঙল তিনটি মন্দির]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালে। নিজের ১৮ তম জন্মদিন উপলক্ষে লন্ডনের টেমস নদীর তীরে একটি রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন ওয়েন। কৈশোর থেকে যৌবনে প্রবেশের মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতেই এই পরিকল্পনা নিয়েছিলেন তিনি। হোটেলে পৌঁছে গ্রিলড চিকেন ব্রেস্টের অর্ডার দিয়েছিলেন। খাবার অর্ডার দেওয়ার সময় দুগ্ধজাত খাবারে অ্যালার্জি আছে বলেও জানিয়ে ছিলেন তিনি। কিন্তু, সেই কথাকে গুরুত্ব দেয়নি ওই রেস্তরাঁর কর্মচারীরা। তাই বাটারমিল্কে ভিজিয়ে রাখা মুরগির মাংস দিয়ে খাবারটি তৈরি করেছিল তারা। এমনকী বিষয়টি সম্পর্কে ওয়েনকে অবহিত করেনি। তাই টেবিলে খাবারটি পরিবেশন করা হতেই মনের আনন্দে খেতে শুরু করেন তিনি। কিন্তু, কয়েকটি কামড় দেওয়ার পরেই ঠোঁট কাঁপতে তাঁর। পেটের ভিতরেও কেমন অস্বস্তি হতে থাকে। বাধ্য হয়ে কিছুক্ষণ বাদেই রেস্তরাঁ ছেড়ে বেরিয়ে পড়েন।

আর সেটাই যেন কাল হল তাঁর জীবনে। কারণ, এক ঘণ্টা পরেই লন্ডন আই এলাকা দিয়ে যাওয়ার সময় অচৈতন্য অবস্থায় রাস্তা লুটিয়ে পড়েন ওয়েন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত মানুষরা তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। পরে সেখানেই মৃত্যু হয় ওয়েনের।

[আরও পড়ুন: ইসরোকে সাহায্য করতে উদ্যোগ, ল্যান্ডার বিক্রমের ছবি তুলবে নাসার অরবিটার!]

এদিকে আচমকা ছেলের ১৮ তম জন্মদিনের দিন তাঁর মৃত্যুর খবর পেয়ে হতম্ভব হয়ে পড়েন ওয়েনের বাড়ির লোক। আসলে কীভাবে এই ঘটনা ঘটল তা বোধগম্য হচ্ছিল না তাঁদের। তাই পুলিশের দ্বারস্থ হন তাঁরা। এর ভিত্তিতে একটি মামলাও দায়ের হয় সাউথওয়ার্ক কর্নারস কোর্টে। গত দু’বছর ধরে মামলা চলার পর শুক্রবার আদালতের তরফে জানানো হয়, দুগ্ধজাত খাবার খাওয়ার জেরেই মারা গিয়েছিলেন ওয়েন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং