Advertisement
Advertisement

হাতিয়ার মাস্কের মন্তব্য, ‘টুল কিট গ্যাং’কে একহাত নিল বিজেপি

মানতে হবে স্থানীয় নিয়ম। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর এমনটাই বললেন এলন মাস্ক।

After the statement of Elon Mask, BJP takes stand against toolkit gang
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 21, 2023 4:41 pm
  • Updated:June 21, 2023 4:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানতে হবে স্থানীয় নিয়ম। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর এমনটাই বললেন এলন মাস্ক। আর টেসলা প্রধানের মন্তব্যকে হাতিয়ার করে বিরোধী শিবির এবং ‘টুল কিট গ্যাং’কে একহাত নিল বিজেপি।

সম্প্রতি, ভারতে গণতান্ত্রিক মূল্যবোধের অবক্ষয়ের অভিযোগ তুলে শোরগোল ফেলে দিয়েছেন টুইটারের প্রাক্তন সিইও জ্যাক ডরসি। কৃষক আন্দোলনের সময় মাইক্রো ব্লগিং সাইটের উপর ‘চাপ’ তৈরি করেছিল মোদি সরকার বলেও অভিযোগ করেছেন তিনি। ডরসি বলেছিলেন, ভারতে টুইটার ব্যবহার নিয়ে সেই সময় রীতিমতো হুমকি দিয়েছিল মোদি সরকার। এমনকি, টুইটার কর্তাদের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছিল বলে অভিযোগ করেন তিনি। যদিও ডরসির অভিযোগ মানতে নারাজ বিজেপি। 

Advertisement

প্রাক্তন টুইটার সিইওর অভিযোগের পরই বিজেপিকে আক্রমণ করতে ছাড়েনি কংগ্রেস-সহ অন্যান্য বিরোধীদলগুলি। তারা বলেন, কৃষকদের আন্দোলনকে নিষ্ক্রিয় করে দেওয়ার জন্য সেই সময় টুইটারকে নিয়ন্ত্রণ করতে চেয়েছিল বিজেপি। এই প্রেক্ষাপটে, টুইটার প্রসঙ্গে এলন সাফ জানিয়েছেন, যেকোনও সংস্থাকেই স্থানীয় আইন মেনে চলতে হবে। যে দেশের যা নিয়ম তা মেনেই কাজ করবে টুইটার। কারণ পৃথিবীর সব জায়গায়ই আমেরিকার নিয়ম চলতে পারে না।

Advertisement

[আরও পড়ুন: মোদির আমেরিকা সফরে ‘মানবাধিকার কাঁটা’, বাইডেনকে চিঠি কংগ্রেস সদস্যদের]

এবার টেসলা প্রধানের মন্তব্যকেই হাতিয়ার করে কংগ্রেস এবং ‘টুল কিট গ্যাং’কে একহাত নিয়েছে বিজেপি। প্রসঙ্গত, কৃষক আন্দোলনের সময় ‘টুলকিট গ্যাং’ নিয়ে প্রচুর বিতর্ক হয়েছিল। ‘টুলকিট গ্যাং’ থেকে সরকার বিরোধী নানা কার্যকলাপের অভিযোগ তুলেছিল কেন্দ্রীয় সরকার। এমনকি দিল্লি পুলিশের দাবি ছিল, ওই টুল কিট আসলে খলিস্তানিদের তৈরি। তার মধ্যে হিংসা উসকানি দেওয়ার যথেষ্ট উপাদান রয়েছে। আছে ভারত সরকারের বিরুদ্ধে সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক যুদ্ধ শুরু করার বার্তা।

[আরও পড়ুন: পাক জঙ্গিকে ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদী’ ঘোষণায় বাধা চিনের, ‘সস্তা স্বার্থ’, তোপ ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ