১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

শরীরের একাধিক অংশে শিকড় নিয়ে বড় হচ্ছে এই মেয়ে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 31, 2017 9:48 am|    Updated: January 31, 2017 9:48 am

After treeman, rootgirl found in Bangladesh

সুকুমার সরকার, ঢাকা: সোশ্যাল মিডিয়ার দৌলতে বাংলাদেশের বৃক্ষমানব আবুল বাজানদারের কথা এখন সবার জানা। কিন্তু এবার তারই মতো আরও একজনের সন্ধান পাওয়া গেল বাংলাদেশে। তবে বৃক্ষ নয়, এবার এক শিকড় কন্যার সন্ধান পাওয়া গেল।

(প্রয়াত বিতর্কিত মুসলিম ধর্মগুরু, রেখে গেলেন ২০৩ সন্তান)

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলা নেত্রকোণার কলমাকান্দার বাসিন্দা সাহানা (১০)। স্থানীয় কলমাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী সাহানা আর পাঁচটা মেয়ের থেকে অনেক আলাদা। আলাদা কারণ যতদিন যাচ্ছে তার গাল, নাক, থুতনি-সহ শরীরের একাধিক অংশে গজাচ্ছে শিকড়। বৃক্ষমানবের মতোই তার এই শিকড় বেড়েই চলেছে। কলমাকান্দার বালুরচর গ্রামের বাসিন্দা পেশায় দিনমজুর শাহজাহান মিঞার কন্যা সাহানার এমন বিরল রোগে উদ্বেগে পরিজন থেকে শুরু করে পড়শিরাও।

(ভিনগ্রহে প্রাণের খোঁজ পেতে আরও একধাপ এগোল নাসা)

স্থানীয় হোমিওপ্যাথি চিকিৎসকের কাছ থেকে ওষুধ খাওয়ানোর পরও কোনও উপকার হয়নি বলে জানান সাহানার বাবা। সাহানাকে রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম জানান, আবুল বাজানদার যে রোগে আক্রান্ত সাহানাও একই রোগে আক্রান্ত। তবে তার শরীরে এ রোগের মাত্রা অনেক কম। তাকে দ্রুত সারিয়ে তোলা সম্ভব হবে।

(সামনে থেকে দেখার মাশুল, বাঘের থাবায় প্রাণ গেল ব্যক্তির)

ছবি: প্রতিবেদক

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে