BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবাক কাণ্ড! বেড়া টপকে মার্কিন নৌসেনার ঘাঁটিতে ঢুকে পড়ল ঘড়িয়াল

Published by: Bishakha Pal |    Posted: August 23, 2019 4:48 pm|    Updated: August 23, 2019 4:48 pm

Alligator climbing fence at US Navy air base, video has gone viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন নেভি এয়ারবেসে অতর্কিতে ঢুকে এল এক প্রাণী। তবে এই প্রাণী মানুষ নয়। ঘড়িয়াল। সাহস বলিহারি! নিজের ডেরা ছেড়ে সোজা মার্কিন নেভি এয়ারবেসে হামলা! হাজার নিরাপত্তার বেড়া টপকে সে কিনা ঢুকেও পড়ল! বিশ্বাস করা কঠিন। কিন্তু যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তাতে অবিশ্বাসের কোনও জায়গা নেই।

ভিডিওয় দেখা গিয়েছে, ফ্লোরিডার জ্যাকসনভিল মার্কিন নেভির এয়ারস্টেশনের বেড়া টপকাচ্ছে একটি ঘড়িয়াল। নিশ্চিন্তে সে বেড়া বেয়ে উপরে ওঠে। তারপর বেড়ার উপর পৌঁছে সেখান থেকে টুপ করে একটা ছোট্ট লাফ দেয় সে। বিশাল বড় ওই সরীসৃপটির কাণ্ডকারখানা দূর থেকে ক্যামেরাবন্দি করেন ফ্লোরিডাবাসী ক্রিশ্চিয়ান স্টুয়ার্ট। অবশ্য তাতে সরীসৃপের কোনও হেলদোল নেই। আপন মনে হেলেদুলে সে বেড়া টপকাচ্ছে। ফেসবুকে ভিডিওটি পোস্ট করে ক্রিশ্চিয়ান লিখেছেন, “ভাগ্যিস আমি দেখে ফেলেছিলাম। নাহলে তো ও বেড়া টপকে উধাও হয়ে যেত!”

[ আরও পড়ুন: পাকিস্তানকে নদী সংক্রান্ত তথ্য দেবে না ভারত, প্লাবনের আশঙ্কায় ভীত ইসলামাবাদ ]

ঘটনাটি দেখা মাত্রই তিনি নেভি এয়ারস্টেশনের অফিসারদের খবর দেন। যদিও তাঁরা বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ। কারণ, ঘড়িয়াল একেবারেই বিপজ্জনক নয়। ওরা মানুষের কোনও ক্ষতি করে না। তাই যতক্ষণ না ও কারওর অনিষ্ট করছে, থাকুন না নিজের মতো। তবে বাসিন্দাদের কোনও ক্ষতি করলে কিন্তু ওই সরীসৃপকে পথ দেখতে হবে। তখন অফিসাররা তার পুনর্বাসনের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।  

তাঁরা আরও জানিয়েছেন, ফ্লোরিডার একাধিক জলাশয়ে ঘড়িয়াল থাকে। যারা এখানে থাকে, তারা জানে। তবে এই ঘটনার জন্য এলাকার মানুষকে তাঁরা বলেছেন, বাচ্চাদের ও বাড়ির পোষ্যদের যেন তাঁরা চোখে চোখে রাখেন। গলফ খেলোয়াড়দের সতর্ক করা হয়েছে।

কিছুদিন আগে দক্ষিণ ক্যারোলিনায় মির্টলে সমুদ্র সৈকতের পাশে এমন একটি ঘটনা ঘটেছিল। সেখানকার এক বাসিন্দা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছিলেন, তিনি হাঁটতে বেরিয়েছিলেন। যখন তিনি ফিরে আসেন, দেখতে পান একটি ঘড়িয়াল তাঁর দরজা খোলার চেষ্টা করছে। দরজার হাতল পর্যন্ত প্রায় পৌঁছেই গিয়েছিল সে। হাতলের পাশেই দেওয়ালে থাকে ডোরবেল। আশ্চর্যের বিষয়, ঘড়িয়ালের লক্ষ্য কিন্তু দরজার হাতল ছিল না। ছিল ডোরবেল। গোটা ঘটনায় রীতিমতো ভয় পেয়ে যান তিনি। রাস্তার উলটোদিক থেকে ভিডিওটি করেন। পরে সেটি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায়।

[ আরও পড়ুন: আফগানিস্তানে যুদ্ধ করুক ভারত, জল্পনা উসকে দাবি ট্রাম্পের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে