BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ওয়াশিংটনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বেশ কয়েকজনের মৃত্যু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 4:51 am|    Updated: September 18, 2019 4:34 pm

Amtrek Train derails In Washington State, 3 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেস্টারের পর এবার ওয়াশিংটন। ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মার্কিন যুক্তরাষ্ট্রে। এই ঘটনায় এপর্যন্ত তিন যাত্রীর মৃত্যু হয়েছে। আহত শতাধিক। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা সংকটজনক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, স্থানীয় সময় মতে সোমবার সকালে দুর্ঘটনাটি ঘটে। একটি উড়ালপুল দিয়ে যাওয়ার সময়  ট্রেনটির বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয় এবং বিপজ্জনকভাবে সেগুলি উড়ালপুল থেকে ঝুলে রয়েছে। ফলে যান চলাচল স্তব্ধ হয়ে গিয়েছে। উড়ালপুলটির নিচে এখনও বেশ কয়েকটি গাড়ি আটকে পড়েছে। বিবিসি সূত্রে খবর, প্রায় ১০০ জন  আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওয়াশিংটনের দুটি কাউন্টিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

আমট্র্যাক নামে একটি প্রতিষ্ঠান ওই ট্রেনটি পরিচালনার দায়িত্বে রয়েছে। সোমবার প্রথমবারের মতো সংস্থা যাত্রীবাহী ট্রেন সার্ভিস চালু করে। ট্রেনটির লাইনচ্যুত বগিগুলিকে উদ্ধার করার চেষ্টা চলছে। আমট্র্যাকের তরফে জানানো হয়েছে, ট্রেনে ৭৭জন যাত্রী ছিলেন। ট্রেনের চালকও দুর্ঘটনায় আহত হয়েছেন। ট্রেনটি সিয়াটল থেকে পোর্টল্যান্ড যাচ্ছিল। পথে ডিউপন্ট নামের জায়গায় দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করেছে পুলিশ ও দমকল কর্মীরা।

[গলদ, এবার চণ্ডীগড়ে ঘুমন্ত কিশোর-সহ গাড়ি তুলে নিয়ে গেল পুলিশ]

সিএনএনের খবরে বলা হয়, ট্রেন দুর্ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে পিয়ারস ও থার্সটন কাউন্টিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। ওয়াশিংটনের গভর্নরের কার্যালয় থেকে এই জরুরি অবস্থা জারি করা হয়। এদিকে ট্রেন দুর্ঘটনার খবর জানার পর টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ওয়াশিংটনের এই দুর্ঘটনা দেখিয়ে দিচ্ছে কেন আমাদের পরিকাঠামো উন্নয়ন পরিকল্পনার দ্রুত অনুমোদন জরুরি। তিনি বলেন, হোয়াইট হাউস থেকে ওই দুর্ঘটনার উদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। উল্লেখ্য, ২০১৬ সালে চেস্টারে একটি ট্রেন দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়।

[বদলাচ্ছে ৭০ বছরের প্রতীক, ঐতিহাসিক সিদ্ধান্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে