২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাবুলে জঙ্গি হামলা, মৃত একাধিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2017 9:24 am|    Updated: March 8, 2017 12:50 pm

Another terror strike hits Kabul, 2 dead

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জঙ্গিহানার শিকার আফগানিস্থানের রাজধানী কাবুল। বুধবার শহরের কেন্দ্রবিন্দুতে অবস্থিত মহম্মদ দাউদ খান হাসপাতালে হামলা চালিয়েছে তিন থেকে সাত জঙ্গির একটি দল। ঘটনায় এখনও পর্যন্ত অন্তত তিরিশ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অন্তত পঞ্চাশ জন। হাসপাতাল কর্মী থেকে রোগী অনেকেই জঙ্গিদের হাতে বন্দি।ঘটনার দায় স্বীকার করেছে আইসিস।

শেষপর্যন্ত স্নাতক হতে চলেছেন ফেসবুক স্রষ্টা মার্ক জুকারবার্গ

ওয়াজির আকবর খান এলাকার ওই মিলিটারি হাসপাতালটি মার্কিন দূতাবাসের একদম নিকটেই অবস্থিত। এদিন প্রথমে হাসপাতালের গেটের সামনে একটি বিস্ফোরণ ঘটে। তারপরেই হাসপাতালে গুলির শব্দ শোনা যায়। গোটা এলাকাটি ইতিমধ্যেই ঘিরে ফেলেছে আফগান নিরাপত্তা আধিকারিক ও স্পেশাল ফোর্সের অফিসাররা। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই অব্যাহত। জঙ্গিদের হাতে স্বয়ংক্রিয় বন্দুক-সহ গ্রেনেডও রয়েছে বলে দাবি করা হয়েছে। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই চলার মধ্যেই হাসপাতালের ভিতর আরও একটি বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে বলে খবর। আফগান প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র দওলাত ওয়াজিরি বলেন, ‘আমাদের সেনা ঘটনাস্থলটি ঘিরে ফেলেছে। দু’পক্ষের মধ্যে ভয়ঙ্কর সংঘর্ষ চলছে।’

এই পাঁচটি কারণে ভারতকে ভয় পায় চিন

আন্তর্জাতিক নারী দিবসে বক্তৃতা রাখতে গিয়ে ঘটনার নিন্দা করেছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তিনি বলেন, ‘হাসপাতালে জঙ্গি হামলার ঘটনাটি পুরোপুরি অমানবিক। হাসপাতাল সবসময় একটি নিরাপদ স্থান। এখানে আক্রমণ করার মানে গোটা দেশে হামলা চালানো।’ ইতিমধ্যে আফগানিস্থানে থাকা ন্যাটো-বাহিনীও আফগান সেনাকে সাহায্যের আশ্বাস দিয়েছে।

স্যাটে ১৬০০-র মধ্যে ১৫৯০ পেয়ে নজির নয়ডার ‘বিস্ময় কিশোর’-এর

আবদুল কাদির নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ‘এক জঙ্গি চিকিৎসকের পোশাক পরেছিল। হঠাৎই সে একটি একে-৪৭ বন্দুক থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। তাতে এক রোগী এবং এক হাসপাতাল কর্মী মারা যান।’ এছাড়া হাসপাতালের আরও জায়গা থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে। এর আগে গত সপ্তাহে তালিবান জঙ্গিগোষ্ঠীর জোড়া হামলায় প্রাণ হারিয়েছিল ১৬ জন। যদিও এখনও অবধি এই হামলার দায়স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন।

বিতর্কিত ধর্মগুরু জাকির নায়েককে সমন পাঠালো এনআইএ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে