৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মর্মান্তিক! মিশরে দু’টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মৃত অন্তত ৩২, আহত বহু

Published by: Abhisek Rakshit |    Posted: March 26, 2021 7:57 pm|    Updated: March 26, 2021 8:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল মিশরে (Egypt)। শুক্রবার মুখোমুখি সংঘর্ষ হল দু’টি যাত্রীবাহী ট্রেনের। ঘটনায় এখনও পর্যন্ত ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়া আহত কমপক্ষে ৮৪ জন। এখনও চলছে উদ্ধারকার্য। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ইজিপ্টের সোহাগ শহরে। শুক্রবার সকালে ট্রেন দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। দুমড়ে-মুচড়ে যায় বেশ কয়েকটি বগি। একটি বগির উপর উঠে যায় আরেকটি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে প্রশাসনের শীর্ষ আধিকারিক থেকে শুরু করে উদ্ধারকারী দল। আহতদের হাসপাতালে নিয়ে যেতে ঘটনাস্থলে আসে ৩৬টি অ্যাম্বুল্যান্স। শেষ পাওয়া খবরে, এখনও উদ্ধারকার্য চলছে। মিশরের স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আহতদের প্রত্যেকেই হাসপাতালে চিকিৎসাধীন।

 

[আরও পড়ুন: সু কি’র দপ্তরে বোমাবাজি, মায়ানমারে নিরাপত্তারক্ষীদের হাতে খুন ৪ বিক্ষোভকারী]

কিন্তু কীভাবে ঘটল মর্মান্তিক এই দুর্ঘটনা? আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আগের ট্রেনটিকে পিছন থেকে ধাক্কা মারে পিছনের ট্রেনটি। কোনও কারণে প্রথম ট্রেনটির কেউ ব্রেক কষে। আর এর ফলে সেটি দাঁড়িয়ে যায়। তখনই পিছন থেকে এসে ধাক্কা মারে অপর ট্রেনটি। এর ফলে মোট ২টো বগি লাইনচ্যুত হয়ে যায়। বেশ কয়েকটি দুমড়ে-মুচড়ে যায়। ইতিমধ্যে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার ছবি-ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এই প্রথম নয়, মিশরে ট্রেন দুর্ঘটনার ইতিহাস অনেক পুরনো। এর আগেও একাধিকবার ভয়াবহ ট্রেন দুর্ঘটনার সাক্ষী থেকেছে দেশটি।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত অবস্থাতেই বৈঠকে ইমরান খান! তীব্র সমালোচনার ঝড় পাকিস্তানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement