Advertisement
Advertisement

Breaking News

Kuwait

কুয়েতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ ভারতীয়-সহ মৃত বহু

কুয়েতের নির্মাণ শ্রমিকদের আবাসনে অগ্নিকাণ্ড।

At least 41 killed in a fire in Kuwait

ফাইল চিত্র।

Published by: Paramita Paul
  • Posted:June 12, 2024 2:51 pm
  • Updated:June 12, 2024 4:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুয়েতে ভয়াবহ অগ্নিকাণ্ড। মৃত্যু হয়েছে অন্তত ৪১ জনের। তাঁদের মধ্য়ে অন্তত ১০ জন ভারতীয়। তবে তাঁদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। এই সংখ্যা আরও বাড়তে  পারে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। 

কুয়েতের মেজর জেনারেল ঈদ রশিদ হামাদ জানিয়েছেন, দক্ষিণ কুয়েতের মানগাফ জেলায় বুধবার স্থানীয় সময় ভোর ছটা নাগাদ একটি আবাসনে আগুন লাগে। বিভিন্ন দেশ থেকে কুয়েতে কাজ করতে আসা নির্মাণ শ্রমিকরা ওই আবাসনে থাকতেন। একসঙ্গে প্রায় ১৯৫ জন নির্মাণ শ্রমিক সেখানে থাকতেন। তাঁদের মধ্য়ে তামিলনাড়ু ও কেরল থেকে যাওয়া বহু শ্রমিক সেখানে থাকতেন।

Advertisement

[আরও পড়ুন: মনোজ পান্ডের বিদায়, দেশের নয়া সেনাপ্রধান হচ্ছেন লেফটেনান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী]

আগুন লাগার খবর পাওয়া মাত্র উদ্ধার কাজ শুরু হয়। বহু শ্রমিককে উদ্ধার করা সম্ভব হলেও অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে আবার ৫ জন ভারতীয় বলে খবর। তাঁরা সকলে কেরলের বাসিন্দা। সূত্রের খবর, কালো ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁদের। 

Advertisement

এশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে প্রতি বছর প্রচুর নির্মাণ শ্রমিক কুয়েতে যান। ভারতও ব্যতিক্রম নয়। তবে এক জায়গায় গাদাগাদি করে তাঁদের থাকার উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। তার পরও সে কথায় কান দেয় না অনেকে। এদিনের মৃত্য়ু মিছিল তারই ফল। জানা গিয়েছে, ৪৩ জন অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি। তাঁদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন: ৪০০ বলে মাত্র ২৪০! দেশজুড়ে ভোট বিপর্যয়ের কারণ খুঁজবে বিজেপি?]

এক্স হ্যান্ডেলে বিদেশমন্ত্রী লেখেন, “অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমি অত্যন্ত দুঃখিত। ইতিমধ্যে ৪০ জনের মৃত্যুর খবর পেয়েছি। ৫০ জন হাসপাতালে ভর্তি। স্বজনহারাদের পাশে আছি। ভারতীয় দূতাবাসের কর্মীরা ক্যাম্পে পৌঁছে গিয়েছেন। দূতাবাসের তরফে সবরকম সাহায্য করা হবে।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ