৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। কেউ প্রত্যক্ষভাবে সে দেশে পৌঁছে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, তো কেউ আর্থিকভাবে যথাসাধ্য পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। রাজনৈতিক ব্যক্তিত্বদের পাশাপাশি বিনোদুনিয়ার অভিনেতা-অভিনেত্রী থেকে খেলার জগতের তারকারা-প্রত্যেকেই কোনও না কোনওভাবে দাবানলে বিধ্বস্তদের সহানুভূতি দেখাচ্ছেন। শুধু বড়রাই নয়, ঘরছাড়া মানুষদের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে নানা উদ্যোগ নিয়েছে খুদেরাও। এবার বিপর্যস্ত অস্ট্রেলিয়ার জন্য তৈরি হল এক বিরাটাকার পিজ্জা।

ক্যাঙারুর দেশের এক পিজ্জা শপের দুই মালিক পেরি ও রোজমেরি মোইও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর এক অভিনব পন্থা অবলম্বন করেছেন। দুই ভাই-বোন মিলে ৩৩৮ ফুটের এক সুদীর্ঘ পিজ্জা তৈরি করে ফেলেছেন তাঁরা। একটি ওভেনের উপর প্রথমে পিজ্জার দীর্ঘ বেসটি ছড়িয়ে দেন তাঁরা। তারপর ধীরে ধীরে তার উপরে টমেটো সস, মোজারেলা এবং অন্যান্য মশলা দিয়ে দেন। এরপর সেটিকে বেক করা হয়। প্রায় চার ঘণ্টা পর তৈরি হয়ে যায় সুদীর্ঘ ও সুস্বাদু সেই পিজ্জা। পিজ্জা শপের মালিকরা জানিয়েছেন, এই অভিনব পিজ্জাটি বানাতে মোট ৯০ কেজি আটা লেগেছে।

[আরও পড়ুন: করোনা ভাইরাসের আতঙ্কে ত্রস্ত চিন, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল অন্তত ৫৬]

রেস্তরাঁর ইনস্টাগ্রাম পেজে প্রথমে সেই পিজ্জার ছবি পোস্ট করা হয়। তারপরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে উপস্থিত জনতাকে খাওয়াতে লোভনীয় ইটালিয়ান ডিশটি এরপর মোট চার হাজার ভাগে ভাগ করা হয়। প্রায় তিন হাজার মানুষ পিজ্জার টুকরো হাতে তুলে নিয়ে দাবানলে বিপর্যস্তদের জন্য আর্থিক সাহায্য করেন। নিউ সাউথ ওয়েলসে গ্রামীণ দমকল পরিষেবা খাতে চলে যায় সেই অর্থ। এমন মহৎ কাজের সঙ্গে যুক্ত হতে পেরে আপ্লুত পেরি। বলেন, “এই পিজ্জা হয়তো বিশ্ব রেকর্ড গড়তে পারল না। তবে অর্থ তোলার যে লক্ষ্যে নেমেছিলাম, তা নিঃসন্দেহে অনেকখানি পূরণ করা গিয়েছে।”

দাউদাউ করে আগুন জ্বলেছে অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনাঞ্চলে। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সেই ভয়াবহ দাবানলের জেরে পুড়েছে কয়েক লক্ষ একর জমি। ভস্মীভূত প্রচুর বাড়ি-ঘর। ক্ষতি হয়েছে কয়েক’শ কোটি টাকার। বিধ্বংসী দাবানলের গ্রাসে ৫০ কোটি বন্যপ্রাণী। বর্তমানে আগুন নিভলেও হড়পা বান ও ধুলিঝড়ে বিপর্যস্ত বিস্তীর্ণ এলাকা।

[আরও পড়ুন: গবেষণার কাজে চিনে গিয়ে বিপদ, ইউহান-হুবেইতে হোটেলবন্দি ৬ বাঙালি গবেষক]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং