২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেস্তোরাঁর টেবিলে ওয়েটার রেখে যাচ্ছেন সাজানো পুতুলটিকে। অনেকটাই বার্বি ডলের মতো দেখতে, কিন্তু পুরোপুরি বার্বি নয়। অবশ্য তাতে কিছু যায় আসে না। সাজানো পুতুলের পোশাক খুললেই মিলছে মাংস। ইচ্ছেমতো কেউ পুতুলকে নগ্ন করছে শরীরে উপরের দিক থেকে। কেউবা নগ্ন করছে নিচের দিক থেকে। এ যেন এক বিকৃতির আজব খেলা। বাস্তবে যা অন্যায়, দণ্ডনীয় কিন্তু পুতুলের ক্ষেত্রে তার দোষ ধরছে না কেউই। চলছে নগ্ন পুতুল থেকে মাংস নিয়ে তৈরি প্রিপারেশন তারিয়ে আস্বাদ। না, এ কোনও সাইকোপ্যাথের কাণ্ড নয়, সিনেমার কল্পদৃশ্যও নয়। এক চিনা রেস্তোরাঁয় চলছে এমনই অদ্ভুত কাণ্ডকারখানা।

নেটদুনিয়ায় এই রেস্তোরাঁর খবর ছড়িয়ে পড়ার পর থেকেই নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে, উন্নত বলে পরিচিত একটি দেশে এরকম অশ্লীলতা প্রকাশ্যে চলছে কী করে! ‘হট পট’ ধরনের এক রেস্তোরাঁতেই চলছে এই কারবার। কী সেই রেস্তোরাঁ? সেখানে এক ধরনের বিশেষ ‘ডিশ’ আছে যেখানে কাঁচা মাংস সিদ্ধ করে নেওয়া হয় হট পটে, আর তা করেন যাঁরা খেতে এসেছেন তাঁরাই। সেই বিশেষ ডিশের ক্ষেত্রেই এই পুতুলকে নগ্ন করার কায়দা আমদানি করেছে এক রেস্তোরাঁ।

রেস্তোরাঁ কর্তৃপক্ষের দাবি, লেডি গাগার ‘মিট ড্রেস’ থেকেই এই ভাবনার উদয় হয়েছে। এদিকে এই পুতুলের কথা ছড়িয়ে পড়ার পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়াচ্ছে নানা বিকৃত কথোপকথন। পুতুলকে নগ্ন করা নিয়ে একদিকে যেমন প্রতিবাদের ঝড় উঠেছে, তেমনই বিকৃত উল্লাসেও মেতেছেন কেউ কেউ। সব মিলিয়ে চিনের এই রেস্তোরাঁ যত খবরের শিরোনামে উঠে আসছে, ততোই প্রশ্ন উঠছে চিনা রুচি ও সভ্যতা-ভব্যতা নিয়েও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং