BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

মায়ের পা ধুয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করল খুদেরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2018 12:07 pm|    Updated: February 15, 2018 12:07 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: মায়ের পা ধুয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করল শতাধিক শিশু। মায়ের প্রতি ভালবাসা আর শ্রদ্ধা জানানোর ব্যতিক্রমী এ আয়োজন করেছিল টাঙ্গাইল জেলার হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল।

[স্ত্রীর গর্ভে অন্যের সন্তান, ভ্যালেন্টাইনস ডে-তে এমন রিপোর্টে চৌপাট ভালবাসা]

বুধবার টাঙ্গাইল শহরের এসপি পার্কে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম। সন্তানের কাছে এমন শ্রদ্ধা ও ভালবাসা পেয়ে আবেগে আপ্লুত হলেন মায়েরা। এই অভিনব উদ্যোগে শিশুরাও আনন্দিত হয়। পুলিশ সুপার মাহবুর আলম বলেন, এ ধরনের উদ্যোগ শিশুদের মধ্যে নীতিবোধ জাগ্রত করতে সাহায্য করবে। আজকের শিশুরাই আগামী দিনে দেশের কর্ণধার হবে। মায়ের প্রতি এই ভালবাসা তাদের অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। অনুষ্ঠানে সারিবদ্ধভাবে বসা মায়েদের পা ধুয়ে দেয় শিশুরা। পরে প্রত্যেক মা ও শিশুকে অতিথিরা ফুলের চারা উপহার দেন। মা-বাবার প্রতি ভালবাসার প্রকৃত মানে শিশুদের মধ্যে ছড়িয়ে দিতেই ব্যতিক্রম এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান উদ্যোক্তা নওশাদ রানা। সন্তান পা ধুয়ে দেওয়ায় আবেগাপ্লুত মা সুমাইয়া শিলা বললেন, সন্তানের কাছে এমন ভালবাসা পেয়ে তিনি আনন্দিত। এই অনুভূতির তুলনা হয় না। তসলিমা আক্তার বলেন, এমন উদ্যোগ সন্তানদের মায়ের প্রতি আরও বেশি শ্রদ্ধাশীল করে তুলবে।

[সুন্দরী পাক মহিলার সঙ্গলাভের দুরন্ত নেশা, এবার সেনার জালে লেফটেন্যান্ট কর্নেল]

একই সঙ্গে এবার প্রেমদিবস উপলক্ষে অভিনব উদ্যোগ নেন বাংলাদেশের চলচ্চিত্র তারকারা। ভালবাসার সঙ্গে পরিচ্ছন্নতার বার্তা দিতে এদিন এফডিসির ময়লা ও আবর্জনা পরিষ্কার করেন তাঁরা। সবাই ঝাড়ু হাতে চলচ্চিত্রপাড়ার এফডিসির রাস্তা ও অলি-গলিতে জমে থাকা ময়লা পরিষ্কার করেন। মোড়কে যুগের সঙ্গে তাল মিলিয়েও এবারে ভ্যালেন্টাইনস ডে একটু আলাদাভাবেই পালন করল বাংলাদেশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement