BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

থাইল্যান্ডের মঠে নগ্ন হয়ে তাণ্ডব বাংলাদেশি মহিলার, উঠল নিন্দার ঝড়

Published by: Monishankar Choudhury |    Posted: August 12, 2020 9:41 pm|    Updated: August 12, 2020 9:41 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মত্ত অবস্থায় নগ্ন হয়ে থাইল্যান্ডের এক মঠে তাণ্ডব চালালেন বাংলাদেশের এক মহিলা। বৌদ্ধ মঠে ওই মহিলার এহেন কাণ্ডে রীতিমতো সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে কড়া পরদক্ষেপের দাবি উঠেছে সমাজের সব স্তর থেকেই।

[আরও পড়ুন: কোন মেয়েকে দেওয়া হয়েছে করোনা ভ্যাকসিন, ধোঁয়াশা বজায় রাখলেন পুতিন]

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার সন্ধ্যায় থাইল্যান্ডের উত্তরাঞ্চলে চিয়াং মাই এলাকার একটি বৌদ্ধ মঠে এই ঘটনাটি ঘটেছে। থাইল্যান্ড পুলিশ জানিয়েছে, মত্ত অবস্থায় দিকবিদিক জ্ঞান হারিয়ে বৌদ্ধদের ধর্মস্থানটির গেটে দাঁড়িয়ে সম্পূর্ণ বিবস্ত্র অবস্থায় অত্যন্ত কুরুচিকর ভাষায় চিৎকার করছিলেন ফারাহ হক নামের ওই তরুণী। মঠের আবাসিক ও স্থানীয়রা তাঁকে সেখান থেকে চলে যেতে বললে তাঁদেরও গালিগালাজ শুরু করেন ফারাহ। এরপরই খবর যায় পুলিশ। তারপর ঘটনাস্থল থেকে বাংলাদেশি নাগরিক ওই মহিলাকে আটক করে স্থানীয় সুয়ান প্রুং মানসিক রোগীদের  হাসপাতালে ভরতি করে।

জানা গিয়েছে, অতিরিক্ত মদ্যপানের কারণেই এমন আচরণ করছিলেন ওই বাংলাদেশি পর্যটক। নেশার ঘোরেই নিজের শরীরের সব পোশাক খুলে বৌদ্ধ মঠে এমন আচরণ। শুধু তাই নয়, স্থানীয় বাসিন্দাদের সামনেই তীব্র চিৎকার করে তিনি স্লোগান দেন ও তারস্বরে চিৎকার শুরু করেন। অনেকেরই অভিযোগ, বৌদ্ধ মঠে গিয়ে তিনি নিজের ধর্মীয় স্লোগানও দিতে শুরু করেন। তাঁকে হাসপাতালে ভরতির পর তাঁর মানসিক অবস্থা পরীক্ষাও করা হয়। উল্লেখ্য, এর আগেও ফারাহকে রাতে মদ্যপ অবস্থায় ওই অঞ্চলে অনেকে ঘোরাফেরা করতে দেখেছেন বলে অভিযোগ।

প্রসঙ্গত ধর্মীয় স্থানে এহেন আচরণ নতুন কিছু নয়। এর আগে এক দম্পতি মিশরের গাজায় অবস্থিত খুফুর পিরামিডের উপরে উঠে পড়েন। ২০১৮ সালের এক রাতে পিরামিডের উপরেই পোশাক খুলে নগ্ন হয়ে যান সেই মহিলা। কিছুক্ষণের মধ্যে পুরুষটি তাঁর সঙ্গে মেতে ওঠেন অবাধ যৌনতায়। সেই ঘটনাতেও নিন্দার ঝড় উঠেছিল বিশ্বজুড়ে।

[আরও পড়ুন: ‘সবার জন্য টিকা তৈরিতে প্রয়োজন বহু অর্থ, জোগাড় হয়নি তার ১০ শতাংশও’, চিন্তায় WHO]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement