BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

সদ্যোজাতকে ফ্রিজে ভরে রাখার শাস্তি পেলেন মা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 20, 2016 3:45 pm|    Updated: May 20, 2016 4:14 pm

Belgian mother jailed 7 years for freezing baby to death

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তানের কাছে তার বাবা-মা-ই সবচেয়ে কাছের মানুষ বলে পরিচিত। মায়ের চেয়ে বিশ্বাসী দুনিয়ায় আর কে-ই বা আছেন। কিন্তু এ বিশ্বে এমন মাও রয়েছেন, যাঁদের আদর্শ ‘মা’-এর উদাহরণ হিসেবে কখনওই ধরা হয় না। ফ্রান্সবাসী এই মাও সেই তালিকায় পড়েন।
সদ্যোজাতকে ফ্রিজের মধ্যে ভরে দিয়েছিলেন মা নাথালি ডি মে। ঠান্ডায় জমে মৃত্যু হয় শিশুটির। এমন নারকীয় কাণ্ডের জন্য বৃহস্পতিবার একটি ফরাসি আদালত তাঁকে সাত বছরের কারাবাসের নির্দেশ দিয়েছে।
সাধারণত এধরনের অপরাধে আজীবন কারাবাসের নির্দেশ দেওয়া হয়। কিন্তু এক্ষেত্রে তার ব্যতিক্রম ঘটেছে। কারণ তাঁর আইনজীবী জানান, ঘটনার সময় নাথালি মানসিকভাবে পুরোপুরি সুস্থ ছিলেন না। তিনি তাঁর সন্তানকে আঘাত করতে চাননি। ফলে তাঁর শাস্তির মেয়াদ কমিয়ে দেওয়া হয়।
নাথালির দুই মেয়ে জানান, তাঁদের মা তৃতীয়বার গর্ভবতী অবস্থায় অতিরিক্ত মদ পান করতেন। কারও সাহায্য ছাড়াই ২০১১ সালে একটি শৌচালয়ে সন্তানের জন্ম দেন তিনি। সন্তান ভূমিষ্ট হওয়ার আগেই তার মাথাটা ধরে নেন নাথালি। যাতে মেঝেতে পড়ে চোট না লেগে যায়। নিজেই কাঁচি দিয়ে আমবিলিক্যাল কর্ডটিও কাটেন। জন্মানোর কয়েক ঘণ্টা পর শিশুটিকে একটি কম্বলে জড়িয়ে তাকে ফ্রিজের ভিতর ভরে দেন নাথালি। শিশুটি তাঁর স্বামীর না হওয়ায় সন্তান জন্মানোর কথা কাউকে জানাননি ৩২ বছরের মহিলা। তিন মাস পর তাঁর স্বামীই বাচ্চার মৃতদেহ উদ্ধার করেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement