BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনুতপ্ত! এবার নিজেই ছুটিতে গেলেন এক মিটিংয়ে ৯০০ জনকে ছাঁটাই করা CEO

Published by: Sayani Sen |    Posted: December 12, 2021 2:24 pm|    Updated: December 12, 2021 2:24 pm

Better.com chief executive officer who fired 900 on zoom call takes time off । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটিমাত্র অনলাইন মিটিংয়ে একসঙ্গে চাকরি বাতিল করেছিলেন ৯০০ অধস্তন সহকর্মীর। ঘটনার জেরে বিতর্কের মুখেও পড়েন তিনি। একসঙ্গে এত মানুষের রুটিরুজি কেড়ে নেওয়ার কারণ হিসাবে নিজেকেই দায়ী করেছিলেন বিশাল গর্গ। ডুবে যান অবসাদে। এবার ছুটিতে যেতে বাধ‌্য হলেন কর্তা।

গত সপ্তাহে Better.com -এর সিইও বিশাল গর্গ ছিলেন আলোচনার শীর্ষে। কারণ, একটি বৈঠকে সফট ব‌্যাংকের মালিকানাধীন বন্ধকি কারবার করা সংস্থা Better.com -এর ন’শো কর্মীকে বরখাস্ত করেছিলেন বিশাল গর্গ। তবে এতজন চাকরি হারানোর পর অবসাদে চলে যান বিশাল। নিজের কাজকে ‘ব্লান্ডার’ অর্থাৎ বড় ভুল বলে উল্লেখ করেন তিনি। এবার ছুটিতে গেলেন বিশাল গর্গ।

[আরও পড়ুন: পরকীয়ায় বাধা, স্তন্যদানের সময় সন্তানকে বালিশ চাপা দিয়ে ‘খুন’ মায়ের]

ছাঁটাইয়ের পরই তাঁর সিদ্ধান্তকে ‘ব্লান্ডার’ বা ভুল হিসাবে দাবি করেছিলেন বিশাল গর্গ। তাতে নিজের ভাবমূর্তি হয়তো কিছুটা ঘষেমেজে নিতে পেরেছেন Better.com -এর সিইও। তবে বিশালের সিদ্ধান্ত এবং তার অবসাদ গোটা সংস্থাই প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করেছে। তাই বিশালকে ‘ছুটিতে পাঠানোর’ সিদ্ধান্ত। তাঁর অনুপস্থিতিতে সংস্থার সিএফও কেভিন রায়ান দায়িত্ব পালন করবেন এবং রিপোর্ট প্রতিদিন জমা দেবেন সংস্থার বোর্ডকে।

জুম কলে সকলকে ছাঁটাই করার পর বিশাল সংস্থার এই সিদ্ধান্তের পিছনে কারণ হিসাবে বাজারের অবস্থা, সকলের কাজের মান এবং উৎপাদনশীলতা প্রসঙ্গ তোলেন। ম‌্যানহাটনে অবস্থিত হেডঅফিস থেকে একই সঙ্গে ভারত এবং আমেরিকার এতজন কর্মীর চাকরিতে লাল চিহ্ন টেনে দেওয়ার পর এই কারণগুলি দেখানোকে ভাল চোখে দেখেনি কর্তৃপক্ষ। ফলে এবার ছুটিতে যেতে হল তাঁকেই। তবে কতদিনের জন‌্য তাঁকে ছুটিতে যেতে হল তা জানায়নি সংস্থা।

[আরও পড়ুন: রাতের কলকাতায় ফের তরুণীর শ্লীলতাহানি, আটক ২ ‘পুলিশ কর্মী’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে