BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বালাকোট থেকে জঙ্গিদের মৃতদেহ সরিয়েছে পাক সেনা, দাবি সমাজকর্মীর

Published by: Soumya Mukherjee |    Posted: March 13, 2019 5:07 pm|    Updated: March 13, 2019 5:07 pm

Bodies shifted from Balakot to Khyber Pakhtunkhwa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের এয়ারস্ট্রাইকের পর বালাকোট থেকে খাইবার পাখতুনখোয়ায় অনেক মৃতদেহ সরিয়েছে পাকিস্তান। ভারতে যখন এয়ার স্ট্রাইকের ফলে কতজন জঙ্গি মারা গেছে তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ হচ্ছে, তখন এই দাবিই করলেন আমেরিকায় বসবাসকারী পাক-অধিকৃত গিলগিটের এক সমাজকর্মী সেনগে হাসনান সেরিং। কয়েকটি সংবাদমাধ্যমে এই সংক্রান্ত একটি ভিডিও প্রকাশিত হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, “এই ভিডিওটি সত্যি কি না তা সম্পর্কে আমি নিশ্চিত নই। তবে বালাকোটে এমন গুরুত্বপূর্ণ কিছু একটা হয়েছে যা সবার থেকে লুকোতে চাইছে পাকিস্তান। তাই স্থানীয় কিংবা আন্তর্জাতিক কোনও সংবাদমাধ্যমের প্রতিনিধিকেই এয়ারস্ট্রাইকের জায়গায় যেতে দেওয়া হচ্ছে না। এদিকে তারা ক্রমাগত দাবি করছে যে ভারত বালাকোটের জঙ্গলে হামলা চালিয়ে কিছু গাছপালা ও কৃষিজমির ক্ষতি ছাড়া কিছুই করতে পারেনি। কিন্তু, সত্যিই যদি তা হয় তাহলে ঘটনাটির পর থেকেই ওই এলাকা কেন ঘিরে রেখেছে পাকিস্তান ? কেন আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে এলাকায় ঢুকে নিরপেক্ষভাবে কাজ করতে বাধা দিচ্ছে ?”

[মোষ বিক্রি নিয়ে বচসার জেরে স্ত্রীর পা কাটল ব্যক্তি]

তাঁর আরও দাবি, পাকিস্তান যখন ওখানে কোন মাদ্রাসা ছিল না বলে দাবি করছে। ঠিক তখনই ওখানে মাদ্রাসা ছিল বলে দাবি করা হচ্ছে জইশ-ই-মহম্মদের পক্ষ থেকে। এমনকী কিছু উর্দু সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বালাকোটের ওই এলাকা থেকে অনেক মৃতদেহ খাইবার পাখতুনখোয়া ও স্থানীয় উপজাতি এলাকায় স্থানান্তরিত করেছে পাকিস্তান। এই জন্য ওখানে কাউকেই ঢুকতে দিচ্ছে না তারা। তাই যতই পাকিস্তানের তরফে ভারতের এয়ারস্ট্রাইকের সাফল্যের দাবিকে নস্যাৎ করার চেষ্টা হোক না কেন। তাদের আচরণ প্রমাণ করে দিচ্ছে যে পুলওয়ামার বদলা নিতে সফল হয়েছে ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে