BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশ লকডাউনে ঘরবন্দি, অথচ ওয়াইন-উল্লাসে মেতে বরিস জনসন! ছবি ঘিরে শোরগোল ব্রিটেনে

Published by: Biswadip Dey |    Posted: December 21, 2021 5:20 pm|    Updated: December 21, 2021 5:20 pm

British PM Boris Johnson's picture of doing party in lockdown went viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে তখন জারি লকডাউন। কোনও রকম জমায়েতই নিষিদ্ধ। অথচ সেই সময় খোদ প্রধানমন্ত্রীই নিজের বাড়িতে বসে ওয়াইন পার্টি করছিলেন! একটি ছবিতে তেমনই দৃশ্য দেখে ক্ষুব্ধ ব্রিটেনের (UK) আমজনতা। যার ফলে অস্বস্তিতে প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। পরিস্থিতি সামলাতে মুখ খুলেছেন তিনি। তাঁর ব্যাখ্যা, ”ওখানে সবাই কাজে ব্যস্ত ছিল। কাজ নিয়েই কথা চলছিল।” যদিও তা মানতে নারাজ বিরোধীরা।

জানা গিয়েছে, ছবিটি গত বছরের মে মাসের। সেই সময় গোটা ব্রিটেন জুড়েই চলছে সম্পূর্ণ লকডাউন (Lockdown)। যেখানে সরকারের তরফে সকলকে বাড়িতে থাকতে ও যে কোনও জমায়েত থেকে দূরে সরা থাকার নির্দেশ দেওয়া হয়েছে, সেখানে খোদ প্রধানমন্ত্রী কী করে এমন করতে পারেন প্রশ্ন তুলছেন ব্রিটিশ নাগরিকরা।

[আরও পড়ুন: পাকিস্তানে ফের হিন্দু মন্দিরে হামলা, অভিযুক্তকে হাতনাতে ধরল জনতা]

কী দেখা গিয়েছে ছবিতে? গত রবিবার ‘দ্য গার্ডিয়ান’ সংবাদপত্রে প্রকাশিত ওই ছবিতে দেখা গিয়েছে জনসন একটি টেবিলে বসে রয়েছেন তাঁর স্ত্রী (সেই সময় কেবল সঙ্গিনী) ক্য়ারির সঙ্গে। তাঁর সঙ্গে রয়েছেন আরও দু’জন। ডাউনিং স্ট্রিটের বাগানে একসঙ্গে পানাহার সারছিলেন তাঁরা! কারও মুখে ছিল না মাস্কের বালাই। কেবল তাঁরাই নন, পাশেই আরও একটি টেবিলে ছিলেন আরও চারজন। এছাড়া দূরে আরও একটি বড় দলকে দেখা যাচ্ছে। তাঁরাও সকলে দাঁড়িয়ে সামনের টেবিলে রাখা ওয়াইন পান করছেন।

কেন এমন জমায়েত? এর উত্তরে ব্রিটিশ উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাব সাফাই দিয়ে দাবি করেছেন, ওই সময় কাজ করছিলেন জনসন ও তাঁর সঙ্গীরা। কাজের ফাঁকেই চলছিল ওয়াইন ও চিজ খাওয়া। জনসনও মুখ খুলেছেন। কিন্তু সেক্ষেত্রে তাঁর স্ত্রী কেন ওখানে ছিলেন? এর জবাবে উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাবের জবাব, আসলে ঠিক সেই সময়ই ক্যারি জনসনের সঙ্গে কিছুক্ষণের জন্য দেখা করতে এসেছিলেন।

এই ধরনের যুক্তিকে মানতে রাজি নন বিরোধীরা। লেবার পার্টির নেতা কেইর স্টারমারের সংবাদমাধ্যমকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ”আপনারাই নিজেরা বলুন তো, ওখানে কি কাজের বৈঠক হচ্ছিল? নাকি সামাজিক মেলামেশা”? আমার মনে হয় উত্তরটা সহজেই বোঝা যাচ্ছে।”

[আরও পড়ুন: মায়ানমারে বিদ্রোহীদের শায়েস্তা করতে গণহত্যা চালাচ্ছে সেনাবাহিনী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে