Advertisement
Advertisement
Canada Justin Trudeau

‘আপনি উচ্ছিষ্ট, দেশকে উচ্ছন্নে পাঠিয়েছেন’, কানাডাতেই জনতার তোপের মুখে ট্রুডো

রাশিয়ার কথা শুনে এই হাল, ক্ষুব্ধ জনতাকে পালটা ট্রুডোর।

Canada Prime Minister Justin Trudeau faces backlash from people, video goes viral | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:October 6, 2023 12:43 pm
  • Updated:October 6, 2023 12:43 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি জঙ্গি (Khalistan Terrorist) খুনের নেপথ্যে ভারতের ভূমিকা রয়েছে- এই অভিযোগ এনে আন্তর্জাতিক মহলে যথেষ্ট চাপের মধ্যে পড়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau)। এবার নিজের দেশের নাগরিকদের তোপের মুখে পড়লেন তিনি। প্রকাশ্য রাস্তায় কানাডার (Canada) এক নাগরিক সাফ বলেন, ট্রুডোর জন্যই দেশের সর্বনাশ হয়ে গিয়েছে। প্রসঙ্গত, শরণার্থী থেকে শুরু করে একাধিক সমস্যায় জর্জরিত কানাডা। এখনই নির্বাচন হলে প্রধানমন্ত্রী গদি হারাবেন ট্রুডো, এমনটাই মত বিশেষজ্ঞদের।

দেশের সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে পথে নেমেছিলেন কানাডার প্রধানমন্ত্রী। দুধারে দাঁড়িয়ে থাকা সকলের সঙ্গে হাত মিলিয়ে কুশল বিনিময় করছিলেন। সেই সময়েই এক ব্যক্তির সঙ্গে করমর্দন করতে হাত বাড়িয়ে দেন ট্রুডো। কিন্তু প্রধানমন্ত্রীর মুখের উপর ওই ব্যক্তি সটান বলেন,”আমি আপনার সঙ্গে হাত মেলাব না। কারণ আপনি উচ্ছিষ্ট। গোটা দেশকে উচ্ছন্নে নিয়ে গিয়েছেন আপনি।” 

Advertisement

[আরও পড়ুন: ‘আর কত নিচে নামবেন!’, রাবণরূপে রাহুলের পোস্টার দেখে তেলেবেগুনে জ্বলে উঠলেন প্রিয়াঙ্কা]

এমন অভিযোগ পেয়ে ট্রুডো পালটা প্রশ্ন করেন, “আমি কীভাবে দেশকে উচ্ছন্নে পাঠিয়েছি?” ওই ব্যক্তির সাফ উত্তর, বসবাসের জন্য যথাযথ ঘর পাচ্ছেন না কানাডার মানুষ। কার্বন নিসঃরণের উপরেও কর বসানো হয়েছে। অথচ প্রধানমন্ত্রীর নিজের গাড়ি থেকেই ব্যাপক পরিমাণে কার্বন দূষণ ঘটে থাকে। যদিও নিজের সরকারের দায় ঝেড়ে ফেলে স্থানীয় প্রশাসনের উপর এই দায় চাপান ট্রুডো। তবে দেশের মানুষের কাছেও গ্রহণযোগ্যতা হারাচ্ছেন প্রধানমন্ত্রী, এই ঘটনাতেই তা স্পষ্ট।

Advertisement

শুধু তাই নয়, ওই ব্যক্তির সঙ্গে কথা বলার পরে তাঁকে কটাক্ষও করেন কানাডার প্রধানমন্ত্রী। তাঁর দাবি, রাশিয়ার সংবাদমাধ্যমের খবর শুনেই এমন অভিযোগ তুলেছেন ওই ব্যক্তি। এই ঘটনার ভিডিও প্রকাশ হতেই নানা বার্তায় ভরে ওঠে কমেন্টবক্স। কানাডার অধিকাংশ মানুষের মতে, যাবতীয় সমস্যার দায় ভ্লাদিমির পুতিনের ঘাড়ে চাপিয়ে নিজে সাধু সাজতে চাইছেন ট্রুডো।

[আরও পড়ুন: তোলা দেননি ঠিকাদার, সদ্য তৈরি রাস্তা খুঁড়ল যোগীরাজ্যের বিজেপি বিধায়কের চেলারা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ