BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সিরিয়ায় আত্মঘাতী জঙ্গি হামলা, তুরস্কের তিন সেনা-সহ মৃত কমপক্ষে ১৬

Published by: Soumya Mukherjee |    Posted: December 11, 2020 1:09 pm|    Updated: December 11, 2020 1:30 pm

Car bomb kills 16 including 3 Turkish troops in northeast Syria । Sangbad Pratidin

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিয়ায় আইএসআইএস (ISIS) জঙ্গিদের আত্মঘাতী হামলার ফলে মৃত্যু হল কমপক্ষে ১৬ জনের। মৃতদের মধ্যে তুরস্কের তিন জন সেনাও রয়েছে। জখমও হয়েছে আরও ১২ জন। ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব সিরিয়ার রাস আল আহিন শহরে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, উত্তর-পূর্ব সিরিয়ার রাস আল আহিন (Ras al-Ain) শহরটি মূলত পরিচালনা করে তুরস্কের সেনাবাহিনীর একটি বিশেষ শাখা। বৃহস্পতিবার তাদের একটি দল রাস আল আহিন শহরের একটি চেকপোস্টে ডিউটি করছিল। আচমকা সেখানে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণ করে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর ফলে তুরস্কের তিন জন সেনা, ২ জন সাধারণ নাগরিক-সহ কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: এবার ফাইজারের টিকার জরুরি ব্যবহারে ছাড়পত্র মার্কিন বিশেষজ্ঞদেরও, অপেক্ষায় ভারত ]

তুরস্কের প্রশাসন সূত্রে খবর, এখনও পর্যন্ত ওই আত্মঘাতী বোমা বিস্ফোরণের ফলে কমপক্ষে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে তুরস্কের তিন জন সেনাও রয়েছে। এছাড়া দুই সাধারণ নাগরিক ছাড়া মারা গিয়েছেন ওই চেকপোস্টে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা। ১২ জন জখমও হয়েছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আইএসআইএসের মদতপুষ্ট জঙ্গিরাই এই হামলা চালিয়েছে। এই ঘটনায় যারা জড়িত রয়েছে তাদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১১ সাল থেকে সিরিয়ার পরিস্থিতি খুব ভয়াবহ হয়ে উঠেছে। বিভিন্ন জায়গায় গৃহযুদ্ধ ও জঙ্গিদের তাণ্ডবের ফলে গত ১০ বছরে প্রায় ৪ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে। ঘরছাড়া হয়েছেন আরও কয়েক লক্ষ। বর্তমানে জঙ্গিদের কিছুটা কোণঠাসা করা সম্ভব হলেও তাদের যে পুরোপুরি নির্মূল করা সম্ভব হয়নি বৃহস্পতিবার তার প্রমাণ পাওয়া গেল। জঙ্গি হামলা প্রাণ হারাতে হল ১৬ জনকে। জখমদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: বিমানকর্মীদের পরতে হবে ডায়াপার, করোনা সংক্রমণ এড়াতে নয়া নির্দেশিকা জারি চিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে