BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সহকর্মীদের চুমু খেয়ে কাজে যোগ, চিনা কারখানার আয়োজনে বিতর্কের ঝড়

Published by: Sulaya Singha |    Posted: April 21, 2020 4:10 pm|    Updated: April 21, 2020 4:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুশ্চিন্তার দিন শেষ। দেশ করোনামুক্ত। স্বাভাবিক ছন্দে ফিরতে আর কোনও ভয় নেই। এই প্রমাণ দিতেই অদ্ভুত এক প্রতিযোগিতার আয়োজন করে বিতর্কে জড়াল চিনের একটি কারখানা। নতুন করে কাজ শুরু করার আগে কর্মীরা পরস্পরকে চুমু খেয়ে সেলিব্রেট করলেন!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। যেখানে বিশ্বের অধিকাংশ দেশই এখন করোনা যুযুতে ত্রস্ত, সেখানে চিনের কারখানাটির এমন হুজুগে অবাক অনেকেই। রীতিমতো প্রতিযোগিতা হচ্ছে চুম্বনের। মাঝে ফিনফিনে পাতলা কাচ। তারই দুই প্রান্তে দাঁড়িয়ে একে অপরকে চুমু দিচ্ছেন মহিলা ও পুরুষ। সেলিব্রেশনের অদ্ভুত এই দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই ১ কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন সেই ভিডিও। যা নিয়ে বিতর্কও হচ্ছে বিস্তর। সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়ে যেভাবে পরস্পরের কাছে পৌঁছে গিয়েছেন তরুণ-তরুণীরা, তা মেনে নিতে পারছেন না নেটদুনিয়ার বাসিন্দারা।

kiss

[আরও পড়ুন: সাইকেলের সাহায্যে প্রায় ২ মিনিটের লড়াই, চিতাবাঘের কবল থেকে প্রাণরক্ষা সাহসী চা শ্রমিকের]

একটি বিদেশি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চিনের সুঝাওয়ের একটি আসবাবের কারখানা এই প্রতিযোগিতার আয়োজন করেছে। দশটি জুটি অংশ নিয়েছে এই খেলায়। তাঁদের মধ্যে অনেকে আবার বিবাহিত। স্বামী-স্ত্রী একসঙ্গে কাজ করেন কারখানায়। বাকিরা পছন্দ মতো সহকর্মী বেছে নিয়ে খেলায় মেতে উঠেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, মুখ থেকে মাস্কটি গলার কাছে নামিয়ে রেখে পাতলা কাচের ওপার থেকে এপারে দাঁড়ানো কর্মীর ঠোঁটে চুমু এঁকে দিচ্ছে অন্যজন। কাজে দীর্ঘদিনের বিরতির পর নতুন করে যোগ দেওয়ার আনন্দেই নাকি এই আয়োজন।

কারখানার মালিকের কথায়, “দীর্ঘদিন কাজের বাইরে থাকতে হয়েছে সবাইকে। মহামারির জেরে প্রতিটা মুহূর্ত কেটেছে দুশ্চিন্তায়। নিশ্চিন্ত হতে পারছিলেন না কেউ। সবার মুখে হাসি ফোটাতেই তাই এই আয়োজন। তবে ঝুঁকি এড়াতে ওই পাতলা কাচটি রাখা হয়েছে। সেই কাচের দুদিকে দাঁড়িয়েই পরস্পরকে চুম্বন করেছেন তাঁরা।” তবে যতই কাচের ব্যবহার হোক, এভাবে সামাজিক দূরত্বের নিয়ম উপেক্ষা করায় এই প্রতিযোগিতা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

[আরও পড়ুন: লকডাউনে ঘরবন্দি মানুষ, কেপটাউনের ফাঁকা রাস্তায় পায়চারি করছে পেঙ্গুইন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement