BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে ঘরবন্দি মানুষ, কেপটাউনের ফাঁকা রাস্তায় পায়চারি করছে পেঙ্গুইন

Published by: Soumya Mukherjee |    Posted: April 19, 2020 4:15 pm|    Updated: April 19, 2020 4:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষের কাছে করোনা অসুর রূপে অবতীর্ণ হলেও প্রকৃতির অন্য প্রাণীরা তাকে ‘অবতার’ বলেই মনে করছে! গত কয়েকদিন বিশ্বজুড়ে ঘটে যাওয়া কয়েকটি ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরে সেটাই মনে করছেন নেটিজেনরা। মারণ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে পৃথিবীর সবচেয়ে বুদ্ধিমান প্রাণী যখন ঘরবন্দি অবস্থায় ছটফট করছে তখন রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বাঘ, সিংহ, নীলগাই ও সম্বর হরিণের দল। পরিষ্কার হয়ে উঠেছে নদী। দূষণের কবল থেকে মুক্তি পেয়েছে পরিবেশ। বনদেবীর নির্দেশে তাই নির্ভীকভাবে রাস্তা ঘুরে বেড়াচ্ছে মানুষের ভয়ে লুকিয়ে থাকা পশুপাখিরা! রবিবার সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়া একটি ভিডিওতে আরও একবার তার প্রমাণ পাওয়া গেল। দক্ষিণ আফ্রিকার কেপটাউনের একটি রাস্তায় ঘুরতে দেখা গেল তিনটি পেঙ্গুইনকে। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই ভাইরাল হয়েছে।

রবিবার সকালে ২৭ সেকেন্ডের ওই ভিডিও পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS)-এর এক আধিকারিক সুশান্ত নন্দা। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি ফাঁকা রাস্তার মোড়ে দাঁড়িয়ে আছে তিনটি পেঙ্গুইন। তারপর এদিকে ওদিকে দেখে রাস্তার মধ্যিখান দিয়ে পার হয়ে ফুটপাত দিয়ে দুলকি চালে সোজা হেঁটে যাচ্ছে। ভিডিওটি পোস্ট করার পর ক্যাপশনে ওই বনাধিকারিক লিখেছিলেন, অকল্যান্ডের রাস্তায় মানুষদের খুঁজে বেরাচ্ছে পেঙ্গুইনরা।

[আরও পড়ুন: লকডাউনের গেরোয় জীবনের প্রথম জন্মদিন, বাড়িতে কেক পৌঁছল মানবিক পুলিশ ]

 

যদিও পরে মনভোলানো ওই ভিডিওটির ভূয়সী প্রশংসা করে নেটিজেনরা উল্লেখ করেন, ভিডিওটি নিউজিল্যান্ডের অকল্যান্ডের নয় বরং দক্ষিণ আফ্রিকার কেপটাউনের। এর পাশাপাশি পেঙ্গুইনদের এভাবে রাস্তায় কোনওদিন তাঁরা ঘুরতে দেখেননি বলেও জানান। ভিডিও পোস্ট করার জন্য সুশান্ত নন্দাকে ধন্যবাদও জানান অনেকে।

[আরও পড়ুন: লকডাউনে সময় কাটাতে পরিবারের সদস্যরা বাড়িতেই বানালেন সমুদ্রতট! ব্যাপারটা কী?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement