BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

তুঙ্গে করোনা ভীতি, চিনা ভেবে ইজরায়েলে প্রবল মার ভারতীয় বংশোদ্ভূতকে

Published by: Monishankar Choudhury |    Posted: March 17, 2020 2:45 pm|    Updated: March 17, 2020 2:45 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রাসের আরও এক নাম হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। পরিস্থিতি আর জটিল করে নানা গুজবে সরগরম বাজার। চিনের ইউহান প্রদেশ থেকে রোগটি ছড়িয়েছে বলে সে দেশের নাগরিকদের উপর অনেকেই ক্ষুব্ধ। এবার চিনা ভেবে ইজরায়েলে এক ভারতীয় বংশোদ্ভ‌ুতকে মারধর করা হল ইজরায়েলে।

[আরও পড়ুন: ‘করোনা মোকাবিলায় নিরলস পরিশ্রম’, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ WHO]

ইজরায়েলী সংবাদমাধ্যম সূত্রে খবর, ঘটনাটি গত শনিবার ঘটেছে। মণিপুরের বাসিন্দা আম-সালেম সিংসন পরিবার নিয়ে বছর তিনেক আগে ইজরায়েল চলে যান। সেখানেই নাগরিকত্ব নিয়ে পাকাপাকিভাবে বসবাস শুরু করেন তিনি। সিংসন জানিয়েছেন, ঘটনার দিন রাস্তা দিয়ে যাওয়ার সময় দুই ব্যক্তি তাঁকে ‘চাইনিজ’ বলে ডেকে মারধর শুরু করে। সঙ্গে তারা ‘করোনা করোনা’ বলে চিত্‍কার করছিল। হামলার পর বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভরতি হয়েছেন ২৮ বছরের ওই ব্যক্তি। সিসিটিভি ফুটেজ দেখে দুই ব্যক্তিকে চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ। ইজরায়েলের টিবেরিয়াস শহরে এই ঘটনা ঘটে।

উল্লেখ্য, চলতি বছরের শুরু দিকে শুরু হয় করোনা ভাইরাসের হামলা। চিনের হুবয়েই প্রদেশের রাজধানী ইউহান শহরই এই রোগের উৎসস্থল। ক্রমে চিন ছাড়িয়ে বিশ্বের প্রায় ১৫৭টি দেশে হানা দিয়ে এই প্রাণঘাতী জীবাণু। বিশ্বজুড়ে নোভেল করোনা ভাইরাসের হামলার প্রাণ হারিয়েছেন প্রায় ৭ হাজার মানুষ। চিনের পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ইরান, ইটালি, স্পেন ও ফ্রান্স। বিশ্লেষকদের একাংশের মতে, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া গুজবের দৌলতে চিনাদের সন্দেহের চোখে দেখছেন অনেকেই। চরম আতঙ্কে অনেক সময়ই মানুষ আগ্রাসী হয়ে উঠে। এবং অনেক ক্ষেত্রেই সন্দেহ পরিণত হয় আগ্রাসনে। এক্ষেত্রে পুলিশ ও প্রশাসনের উচিত সচেতনতা বাড়াতে জনতার মধ্যে ঘনঘন প্রচার চালানো এবং আইনশৃঙ্খলা বজায় রেখে পরিস্থিতির কড়া হাতে মোকাবিলা করা।

[আরও পড়ুন: করোনা LIVE UPDATE: পাকিস্তানে প্রথম মৃত্যু, ভারতে আক্রান্ত ৩ বছরের এক শিশু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement